ভিডিও

শ্রাবণী দেশে এলেন ‘ দূগ্গা মায়ের জয়’ নিয়ে...

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৪, ০৭:২১ বিকাল
আপডেট: অক্টোবর ১৪, ২০২৪, ০৭:২১ বিকাল
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : বিশ্বভারতীতে হিন্দুস্তানী ক্ল্যাসিক্যাল নিয়ে পড়াশুনা করছেন বাংলাদেশের এই প্রজন্মের শ্রোতাপ্রিয় সঙ্গীতশিল্পী শ্রাবণী সায়ন্তনী। এরইমধ্যে পূজার ছুটিতে তিনি তার গ্রামের বাড়ি রংপুরে এসেছেন। পূজা উপলক্ষ্যে তিনি ভারত থেকে দেশে ফিরেছেন নতুন গান নিয়ে। পূজা উপলক্ষ্যে প্রকাশিত হয়েছে ‘দূগ্গা মায়ের জয়’ শিরোনামের একটি গান।

সৌমিক মণ্ডলের কথায় গানটির সুর ও সঙ্গীত করেছেন সুমন্ত্র চৌধুরী। এই গানে শ্রাবণীর সঙ্গে গেয়েছেন অমরেশ দে। শ্রাবণী বলেন,‘ এই ধরনের গান এভাবে বিশেভাবে আয়োজন করে আমার প্রথম গাওয়া। দূগ্গা মাকে নিয়ে মৌলিক গান বলা যায় প্রথম গাওয়া। যে কারণে এই গানের প্রতি আমার একটা অন্যরকম টান রয়েছে। রয়েছে অসীম ভালোবাসা। যদিও পূজা শেষ। কিন্তু পূজার রেশ রয়েগেছে। আশা করছি গানটি সবার ভালো লাগবে। এই গানের সাথে সংশ্লিষ্ট সবার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ভালোবাসা রইলো।’

শ্রাবণী আপাতত রংপুরে আছেন। কয়েকদিনের মধ্যে ঢাকায় আসবেন তিনি। ঢাকায় এসে নতুন কিছু মৌলিক গানে কন্ঠ দিবেন বলে জানান তিনি। ২০১৭ সালে সঙ্গীত বিষয়ক একটি রিয়েলিটি শো’তে প্রতিযোগিতার মধ্যদিয়ে পেশাগতভাবে গানের ভুবনে সম্পৃক্ততা হয়েছিলো এই প্রজন্মের শ্রোতাপ্রিয় সঙ্গীতশিল্পী শ্রাবণী সায়ন্তনী’র। সম্প্রতি কলকাতার একটি অভিজাত হোটেলে দুই বাংলা’র জন্য আয়োজিত ‘বর্ষা সুন্দরী অপরূপা’ অর্থাৎ দুই বাংলা থেকে বর্ষা সুন্দরী খোঁজার এই রিয়েলিটি শো’রই একটি রাউণ্ডের বিচারকের ভূমিকায় ছিলেন শ্রাবণী সায়ন্তনী।

শ্রাবণী’র কন্ঠে সর্বশেষ প্রকাশিত আলোচিত গান ছিলো ‘তোকেই শুধু চাই’। এতে তার সহশিল্পী ছিলেন আকাশ মাহমুদ। গানটি লিখেছেন আল আমিন জোয়ারদার সবুজ ও আশিক মাহমুদ। সুর সঙ্গীত করেছেন আকাশ মাহমুদ। শ্রাবণী সায়ন্তনীর ভাষ্যমতে, এই গানটি তার এ যাবতকাল গাওয়া সকল গানের অন্যতম প্রিয় একটি গান। আর তার কন্ঠে সর্বশেষ প্রকাশিত মৌলিক গান ছিলো ‘চোখ’। গানটি শুনতে ও বিস্তারিত জানা যাবে ‘এইচএম ভয়েজ’ ইউটিউব চ্যানেলে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS