ভিডিও

গানের ‘মাস্টার বাবু’র কন্যা বাবলীর গানেই এগিয়ে চলা

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২৪, ০৭:১৩ বিকাল
আপডেট: অক্টোবর ১৯, ২০২৪, ০৭:১৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন: বর্তমান সময়ের শ্রোতাপ্রিয় একজন শিল্পী বাবলী। নিয়মিত স্টেজ শো, টিভি শো নিয়েই তার ব্যস্ততা। বেশ কিছু মৌলিক গানও রয়েছে তার। গানের প্রতিই বাবলীর ছোটবেলা থেকে ভীষণ ভালোলাগা, ভালোবাসা। আর এমন হওয়াটাই স্বাভাবিক। কারণ তার রক্তেই যে আছে গান। গাজীপুরের গানের ওস্তাদ মাস্টার বাবুর নাম গাজীপুরবাসী বেশ ভালো করেই চেনেন জানেন। সেই মাস্টার বাবুরই মেয়ে বাবলী।

বাবার কাছেই বাবলীর গানে হাতেখড়ি। বাবার আদর্শকে বুকে লালন করেই বাবলী গানের ভুবনে এগিয়ে চলেছেন। এরইমধ্যে বাবলী প্রজন্মের শ্রোতাপ্রিয় সঙ্গীতশিল্পী মাহতিম শাকিবের সঙ্গেও একটি দ্বৈত গান করেছেন্ গানটির শিরোনাম এখনো ঠিক হয়নি। গানটি লিখেছেন ও সুর সঙ্গীত করেছেন এপি শুভ। গানটির মিউজিক ভিডিওর কাজ শিগগিরই সম্পন্ন হবে। মিউজিক ভিডিও নির্মাণ করবেন সৌরভ ঘোষ নিলয়। এছাড়াও বাবলীর আরো দু’টি একক মৌলিক গানও প্রস্তুত। এই গানগুলোরও মিউজিক ভিডিও নির্মাণের কাজ সম্পন্ন হবার পর গানগুলো প্রকাশ করবেন।

বাবলীর কন্ঠে সর্বশেষ প্রকাশিত গান ছিলো ‘শ্যাম কালিয়া’। কয়েকবছর আগে গানটি প্রকাশিত হয়। গানটি লিখেছেন ও সুর সঙ্গীত করেছেন অনিক রায়হান। নতুন গান ও বর্তমান ব্যস্ততা প্রসঙ্গে বাবলী বলেন,‘ বিশেষত মাহতিম শাকিবের সঙ্গে গানটি নিয়েই আমি বেশি আশাবাদী। কারণ মাহতিম শাকিব এই প্রজন্মের একজন জনপ্রিয় সঙ্গীতশিল্পী। তার কন্ঠে অনেক মৌলিক গানই শ্রোতাপ্রিয়তা বা জনপ্রিয়তা পেয়েছে। যে কারণে আমিও আশাবাদী তার সঙ্গে দ্বৈত গানটি ইনশাআল্লাহ শ্রোতা দর্শকের ভীষণ ভালোলাগবে। এছাড়াও আমার নিজের একক মৌলিক যে দু’টি গান রয়ে্েযছ সে দু’টো গানও শ্রোতা দর্শকের মন ছুঁয়ে যাবে বলেই আমার বিশ্বাস। শিগগিরই গানগুলো প্রকাশ পাবে।

বাবলীর সবচেয়ে প্রিয় শিল্পী রুনা লায়লা ও সাবিনা ইয়াসমিন। স্টেজ শো’তে নিজের মৌলিক গান গাওয়ার পাশাপাশি এ দু’জন শিল্পীর গানই তিনি গেয়ে থাকেন। বাবলীর মা আনোয়ারা বেগম , তার ভাই মামুন ও বোন আজমিও তার গানের ব্যাপারে অনুপ্রেরণা দেন। আর তার মেয়ে মালিহাও এখন মা’য়ের এই পেশাকে ভীষণ শ্রদ্ধা করেন। বাবার কাছে হাতেখড়ি হওয়া বাবলীর স্বপ্ন নিজেকে একজন পূর্ণাঙ্গ সঙ্গীতশিল্পী হিসেবে প্রতিষ্ঠিত করা। বাবার কাছে গানে তালিম নেবার পর বাবলী মোঃ দুলালের কাছেও বেশ কয়েক বছর গানে তালিম নিয়েছিলেন। বাবলীর প্রথম মৌলিক গান ‘তোমায় আমি ভালোবাসি’। লেখা আহমেদ রিজভীর, সুর নাজির মাহমুদের। প্রতীক হাসানের সুরে বাবলীর ‘তোর নামে গল্প’ গানটি বেশ শ্রোতাপ্রিয়তা পেয়েছিলো। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS