ভিডিও

জুলাই বিপ্লব নিয়ে সিনেমা বানাবেন রাফী

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২৪, ০৪:০৫ দুপুর
আপডেট: অক্টোবর ২৭, ২০২৪, ০৪:০৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিনোদন ডেস্ক : এবার জুলাই বিপ্লব নিয়ে সিনেমা বানানোর কথা জানালেন নির্মাতা রায়হান রাফী। শনিবার (২৬ অক্টোবর) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একটি অনুষ্ঠানে নির্মাতা রাফী এই ঘোষণা দেন। ড. মুহাম্মদ শহীদুল্লাহ একাডেমিক ভবনে ‘বাংলাদেশের চলচ্চিত্রের সাম্প্রতিক গতি-প্রকৃতি এবং ভবিষ্যৎ’ নিয়ে আলোচনাকালে এই ঘোষণা দেন ‘তুফান’ নির্মাতা। 

রাফী বলেন, ‘জুলাই অভ্যুত্থানে এত এত গল্প, যেগুলো নিয়ে অনেক সিনেমা বানাতে হবে। আমি আমার জায়গা থেকে চেষ্টা করবো দ্রুত নির্মাণ করার।’ বিপ্লবে অনেক গল্প। কিন্তু রাফী বেছে নেবেন কোনটি? বলেন, ‘সেটা মুগ্ধকে নিয়ে হোক বা পুরো ঘটনা নিয়ে হোক। আর আমার তো সত্য ঘটনা বলতে ভালোই লাগে। এত এত টুইস্ট, গল্প, কেন আমি বানাব না! সিনেমা এমনই শিল্প, যার মাধ্যমে প্রতিবাদ করা যায়, সমাজব্যবস্থাকে তুলে আনা যায়। এই যে আন্দোলন হলো, একটা সময় কিন্তু মানুষ ভুলে যাবে। কিন্তু এগুলো সিনেমাতে থাকলে মানুষের মনে থাকবে।’

রাফীর সর্বশেষ চলচ্চিত্র ‘তুফান’ মেগা হিট। শাকিব খান, নাবিলা, মিমি ও চঞ্চল চৌধুরী অভিনীত সিনেমাটি বাংলাদেশসহ বিশ্বের ১৫টি দেশে দর্শকপ্রিয়তা পেয়েছে। ১ নভেম্বর এটি মুক্তি পাচ্ছে পাকিস্তানেও। রায়হান রাফী বর্তমানে জিৎ ও শরীফুল রাজকে নিয়ে ‘লায়ন’ নির্মাণের প্রস্তুতি নিচ্ছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS