ভিডিও

‘নিজেকে নিয়েও আমি বেশ গর্বিত’

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২৪, ০২:৩২ দুপুর
আপডেট: অক্টোবর ২৮, ২০২৪, ০৩:২৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিনোদন ডেস্ক : সময়ের জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। কান চলচ্চিত্র উৎসবেও কুড়িয়েছেন প্রশংসা। সম্প্রতি ছাত্র-জনতার আন্দোলন থেকে শুরু করে ভয়াল বন্যা পরিস্থিতিতেও সক্রিয় অবস্থানে থেকেছেন তিনি। দেশে সেবামূলক, নারী ও শিশুদের জন্য কল্যাণমুখী নানা কর্মকাণ্ডেও যুক্ত তিনি।

সোমবার জীবনের ৪১ বসন্ত পার করে ফেললেন এই অভিনেত্রী। এই বিশেষ দিনে নিজেকে নিয়ে, নিজের অতীত ও পরিশ্রমের কথা অনুরাগীদের মাঝে ভাগ করে নিলেন অভিনেত্রী। গতকাল ১২টা বাজতেই নিজের ফেসবুক ওয়ালে এক বার্তা লিখে অভিনেত্রী আজমেরি হক বাঁধন জানিয়ে দিলেন জীবনের ৪০ বসন্ত পার করে ৪১ এ পা দিলেন তিনি। বাঁধন লেখেন-‘হ্যালো ওয়ার্ল্ড, এটা আমার ৪১তম জন্মদিন! কী বিস্ময়কর এক ভ্রমণ ছিল! সবসময় তা মসৃণ ও শান্তিপূর্ণ ছিল না; সম্ভবত সবসময় এর বেশিরভাগই উৎকণ্ঠা আর বন্ধুর ছিল, যদিও তা যথাসময়েই এসেছিল। আমি জিতেছি, আমি ব্যর্থ হয়েছি, আমি কেঁদেছি, আমি হেসেছি, আমি সংগ্রাম করেছি, আমি অর্জন করেছি, এবং আমার ৪০ বছর শেষে এই বাঁধনই আছি! আমি সত্যিই বিশ্বাস করি এটা জীবনের শুরু মাত্র! নিজেকে নিয়েও আমি বেশ গর্বিত, এবং আমি আমার তরে থাকব সবসময়।’ 

আজ ২৮ অক্টোবর বাঁধনের জন্মদিন। দিনটি তাই স্বভাবতই অভিনেত্রীর কাছে স্পেশাল। বিশেষ এই দিনে ভক্ত-অনুরাগী-বন্ধু-স্বজনদের কাছ থেকে নানান উপহার ও ভালোবাসাময় শুভেচ্ছা পাচ্ছেন।  এইসব ভালোবাসাই আগামীতে পথচলার প্রেরেণা হয়ে থাকবেন বলেই জানান তিনি। কান উৎসবের ‘রেহানা মরিয়ম নূর’ থেকে বলিউডের ‘খুফিয়া’ কিংবা ওটিটি-তে ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’ এমন সব বৈচিত্রময় চলচ্চিত্র-সিরিজের মাধ্যমে দেশ-বিদেশে প্রশংসা কুড়িয়েছেন আজমেরী হক বাঁধন। অভিনয় জীবনের এই সময়ে আলোচনা থাকা বাঁধন আলোচিত হচ্ছেন দ্রোহে, বিপ্লবে ও ছাত্র আন্দোলনে সোচ্চার থাকার জন্যও। ২৪ এর আন্দোলনের তার এই অবদান ইতিহাস মনে রাখবে।

প্রসঙ্গত, ১৯৮৩ সালের ২৮ অক্টোবর ঢাকায় জন্মগ্রহণ করেন বাঁধন। যদিও বাবার চাকরির সুবাদে রাজবাড়ী, ভোলাসহ দেশের বিভিন্ন জেলায় বেড়ে উঠেছেন তিনি। এদিকে, চলতি বছরের শুরুর দিকে শোনা গিয়েছিল যে, টলিউড নির্মাতা প্রসেনজিৎ বিশ্বাসের অ্যান্থোলজি ফিল্ম ‘ফেয়ার অ্যান্ড আগলি’র একটি গল্পে অভিনয়ের প্রস্তাব পেয়েছেন বাঁধন। যদিও সিনেমাটি নিয়ে বিস্তারিত এখনও আড়ালেই রয়েছে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS