ভিডিও

গল্প এবং অভিনয়েই মুগ্ধতা ছড়াচ্ছে ‘জোসনার বিয়ে’র

প্রকাশিত: মার্চ ০২, ২০২৪, ০৬:৩৪ বিকাল
আপডেট: মার্চ ০৩, ২০২৪, ১২:০২ রাত
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : গ্রামীন জীবনের সাধারণ গল্প এখনো যে দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলে ক’দিন আগে ইউটিউবে মুক্তিপ্রাপ্ত ‘জোসনার বিয়ে’ নাটকই যেন তার প্রমাণ। আশরাফ ব্যাকুলের রচনা ও পরিচালনায় নির্মিত ‘জোসনার বিয়ে’ নাটকে নাম ভূমিকায় অভিনয় করেছেন এই প্রজন্মের দর্শকপ্রিয় ভার্সেটাইল অভিনেত্রী অলংকার চৌধুরী।

অলংকারের ভাষ্যমতে এটি তার আগের অভিনীত ‘বড় বোন’ নাটকের সিক্যুয়াল। ‘বড় বোন’ নাটকে অভিনয় করে অলংকার বেশ প্রশংসা কুঁড়িয়েছিলেন। সেই ধারাবাহিকতায় ‘জোসনার বিয়ে’তে অভিনয় করে যেন আরো অনেক বেশি প্রশংসিত হচ্ছেন তিনি। ভালোবাসা দিবসের আগেই এই নাটকের শুটিং হয় টানা চারদিন কক্সবাজারের বিভিন্ন লোকেশনে। পুরো টিম ভীষণ শ্রম দিয়ে নাটকটির পুরো কাজ সম্পন্ন করেন। আর ইউটিউবে প্রকাশের পরপরই নাটকটি দর্শকের কাছে বেশ সমাদৃত হয়। নাটকে জোসনার বাবার চরিত্রে অভিনয় করেছেন কিশোরগঞ্জের সন্তান রিফাত চৌধুরী।

গল্পে দেখা যায়, জোসনার বিয়ের  জন্য বাবা ব্যাকুল হয়ে উঠে। গ্রামের দু’জন দুষ্টু লোক আবার তাকে বিয়েও করতে চায়। কিন্তু শহর থেকে একটি ছেলে তাকে বিয়ে করতে চায় বিধায় নাটকের শেষপ্রান্তে গ্রামের দুষ্টু প্রকৃতির এক দোকানদার তাকে মেরে ফেলে। তার ভাষ্য, জোসনা সে ছাড়া আর কারো হতে পারে না। জোসনা চরিত্রে এক কথায় অনবদ্য অভিনয় করেছেন অলংকার চৌধুরী।

অলংকার চৌধুরী বলেন,‘ জোসনার বিয়ে-নাটকে জোসনা চরিত্র ফুটিয়ে তোলার জন্য শুধু যে আমিই শ্রম দিয়েছি, কষ্ট করেছি এমনটি নয়। পুরো ইউনিটই আসলে অনেক কষ্ট করেছে। যে কারণে সবার কষ্টের ফল কিন্তু এখন আমরা পাচ্ছি। গল্পটি কিন্তু অতি সাধারণ একটি গল্প। কিন্তু পরিচালক তার মেধা দিয়ে সুন্দর ভাবে গল্পের চিত্রনাট্য অনুযায়ী দর্শকের কাছে চমৎকার ভাবে তুলে ধরার চেষ্টা করেছেন।  যে কারণে দর্শকেরও জোসনার বিয়ে ভীষণ ভালো লেগেছে। আমি নানান মাধ্যমে এই নাটকে অভিনয়ের জন্য ভীষণ সাড়া পাচ্ছি। প্রতিটি কাজই প্রকাশের পর দর্শকের কাছ থেকে এমন সাড়া পাওয়া অভিনয়ের প্রতি দায়িত্ব যেন আরো বেড়ে যায়। ভালো গল্প নির্বাচনে আরো বেশি সচেতন হয়ে উঠি আমি। কারণ আমাকেই আমার ছাড়িয়ে যেতে হবে।’

এদিকে এরইমধ্যে অলংকার আনিসুর রহমান রাজীবের পরিচালনায় শেষ করেছেন শামীম হাসান সরকারের বিপরীতে ‘প্লিজ কাউকে বলবেন না’ নাটকের কাজ।  এরইমধ্যে তিনি নতুন একটি বিজ্ঞাপনের কাজ শুরু করেছেন। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS