ভিডিও

কততম জন্মদিন পার করলেন আলিয়া!

প্রকাশিত: মার্চ ১৬, ২০২৪, ০৩:০২ দুপুর
আপডেট: মার্চ ১৬, ২০২৪, ০৩:০২ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিনোদন ডেস্ক : ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ দিয়ে বলিউডে অভিষেক তারপর কেটে গেছে ১২টি বছর। এখন সেই ১৯ বছরের আলিয়া বলিউড তো বটেই হলিউডেও নিজের প্রতিভায় পরিচিতি পেয়েছেন। এক শিশুসন্তানের মা ও অভিনেতা রণবীর কাপুরের স্ত্রী আলিয়া খুব কম বয়সেই দক্ষ অভিনেত্রী হিসেবে বলিউডে প্রতিষ্ঠা পেয়েছে।

১৫ মার্চ ছিল এই অভিনেত্রীর ৩১তম জন্মদিন। ছোটবেলায় আলিয়া এতটাই গোলগাল ছিল যে ওঁকে ওঁর বাবা মহেশ ভাট আলু বলে ডাকতেন। স্টুডেন্ট অব দ্য ইয়ার নয়, আলিয়ার বিগস্ক্রিনে ডেবিউ হয় ১৯৯৯ সালে। সংঘর্ষ সিনেমায় প্রীতি জিন্টার ছোটবেলার চরিত্রে অভিনয় করেছিলেন আলিয়া। স্টুডেন্ট অব দ্য ইয়ারের শানায়া মালহোত্রা চরিত্রটি পাওয়া সহজ ছিল না। আলিয়া ছাড়াও এটার জন্য ৪০০ জন অডিশন দিয়েছিল। চরিত্রের প্রয়োজনে অনেক কিছু শিখেছেন অভিনেত্রী। উড়তা পাঞ্জাব-এ ড্রাগের নেশায় বুঁদ এক হকি প্লেয়ারের চরিত্রে অভিনয় করেন। চরিত্রটি সঠিকভাবে ফুটিয়ে তোলার জন্য আলিয়া অত্যন্ত নিয়ন্ত্রিত জীবনযাপন করতেন।

ছবি রিলিজের আগের পাঁচদিন অ্যাংজাইটিতে ভোগেন আলিয়া। একটি সাক্ষাৎকারে জানান, আমি সবাইকে বলি, আমরা সিনেমা শ্যুট করে অন্য প্ল্যানেটে কেন পাঠিয়ে দিতে পারি না? তাহলে এতো টেনশন থাকে না। অভিনেতা না হলে আলিয়া পার্টি অরগানাইজ করতেন। কারণ তিনি যে কোনো জিনিস পরিপাটি করে রাখতে পছন্দ করেন। জীবনের শেষ খাবার কী? জিজ্ঞেস করলে আলিয়া বলেন, তিনি খুব আনহেলদি কিছু খেতে চান। বার্গার পিৎজা এইসব। ২০১৯-এ 'কলঙ্ক' সিনেমার জন্য এক বছর কত্থক শিখেছিলেন আলিয়া। এখন তিনি প্রফেশনাল কত্থক ড্যান্সার।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS