ভিডিও

মালার জন্মদিন, ঢাকা আসছেন অঞ্জন

প্রকাশিত: মে ০৯, ২০২৪, ০৮:৩৩ রাত
আপডেট: মে ০৯, ২০২৪, ০৮:৩৩ রাত
আমাদেরকে ফলো করুন

পিটার জার্সটেডের গানের ছায়ায় অঞ্জন দত্ত লিখেছিলেন ‘তোমার জংলা পাড়ের ঢাকেশ্বরী শাড়ি’, মালার জন্মদিন নিয়ে সেই গান বহু বছর দুই বাংলায় তারুণ্যের আড্ডায় কণ্ঠে কণ্ঠে বেজেছে। সেই মালার জন্মদিন উদযাপনে ঢাকায় আসছেন অঞ্জন দত্ত।

আসছে শনিবার পূর্বাচলের ঢাকা অ্যারেনায় ‘অঞ্জন ইন ঢাকা মেট্রোপলিস ভলিউম ২’ কনসার্টে গাইবেন কলকাতার এই জনপ্রিয় গায়ক। তার সঙ্গে আরও গাইবেন আহমেদ হাসান সানি এবং ব্যান্ড দল কাকতাল।

 

গানের সেই মালার জন্মদিন ১২ই মে, তার আগের দিনই কনসার্ট মাতাবেন গানের স্রষ্টা। কনসার্ট শেষে কেকও কাটা হবে।এই কনসার্টের আয়োজন করেছে অ্যাসেন, জির্কুনিয়ামি এবং আর্কলাইট ইভেন্টস। অ্যাসেনের ফাউন্ডার ও সিইও আনন্দ চৌধুরী বলেন, "‘দর্শকদের জন্য স্মরণীয় একটি সন্ধ্যা উপহার দিতে এ কনসার্টের আয়োজন করা হয়েছে। আশা করছি চমৎকার একটি অনুষ্ঠান উপভোগ করবেন ঢাকার শ্রোতারা।"

আয়োজকদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কনসার্ট শুরু হবে সন্ধ্যা ৬টায়। দর্শকদের জন্য গেট খুলে দেওয়া হবে বিকেল ৫টায়। ‘গেট সেট রক’ ওয়েবসাইটে দুটি ক্যাটাগরিতে বিক্রি হয়েছে এই কনসার্টের টিকেট।

 

 

সবশেষ ২০২৩ সালে ৩০ সেপ্টেম্বর ‘অঞ্জন দত্ত ইন মেট্রোপলিস’ কনসার্টে গাইতে ঢাকায় এসেছিলেন অঞ্জন দত্ত। তার আগেও এসেছেন কয়েকবার।

 

কেবল গান নয়, অভিনয় ও চলচ্চিত্র নির্মাণেও নিজেকে অন্যভাবে চিনিয়েছেন অঞ্জন দত্ত। অভিনয়ে তার অভিষেক হয়েছিল ১৯৮১ সালে কিংবদন্তী পরিচালক মৃণাল সেনের ‘চালচিত্র’ সিনেমার মধ্য দিয়ে। নির্মাতা হিসেবেও মুগ্ধ করেছেন দর্শকদের। আর সংগীতশিল্পী হিসেবেও তিনি এপার-ওপার দুই বাংলায় সমান জনপ্রিয়।

১৯৯৬ সালে মুক্তি পায় অঞ্জন দত্তের ‘ভালোবাসি তোমায়’ অ্যালবামটি। তারই একটি গান ‘মালা’। ব্রিটিশ গায়ক পিটার জারস্টেডের ‘হোয়্যার ডু ইউ গো টু মাই লাভলি’ গান থেকে অনুপ্রাণিত হয়ে গানটি তৈরি করেছিলেন অঞ্জন, তবে কথা সাজিয়েছেন এই ভারতীয় উপমহাদেশের প্রেক্ষাপটে। বিভিন্ন সাক্ষাৎকারে অঞ্জন নিজেই বিষয়টি বলেছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS