ভিডিও

বাংলার রূপকথা এবার আমেরিকার পর্দায়

প্রকাশিত: মে ৩১, ২০২৪, ০৮:১৬ রাত
আপডেট: মে ৩১, ২০২৪, ০৯:৫৫ রাত
আমাদেরকে ফলো করুন

হলিউডের বহু সিনেমায় আমেরিকার বিভিন্ন রূপকথা উঠে এসেছে। সেগুলোর সিনেমাটিক উপস্থাপন দেখে এ দেশের দর্শকও মুগ্ধ হয়। কিন্তু এবার আমেরিকানরা দেখবে বাংলার রূপকথা। কারণ তাদের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ঢাকার সিনেমা ‘কাজলরেখা’। যেটার পটভূমি চার শত বছরের পুরনো বাংলার এক লোকগাথা।

খবরটি জানা গেলো পরিবেশনা প্রতিষ্ঠান স্বপ্ন স্কেয়ারক্রো’র কাছ থেকে। তারাই গিয়াস উদ্দিন সেলিম নির্মিত ‘কাজলরেখা’ মুক্তি দিচ্ছে উত্তর আমেরিকার দেশ যুক্তরাষ্ট্র ও কানাডায়। আগামী ৩১ মে থেকে দেশ দুটির বড় পর্দায় দেখা যাবে ছবিটি।

স্বপ্ন স্কেয়ারক্রোর প্রেসিডেন্ট মোহাম্মদ অলিউল্লাহ সজীব জানান, প্রথম সপ্তাহে সিনেমাটি চলবে কানাডার ৮ ও যুক্তরাষ্ট্রের ১৭টি প্রেক্ষাগৃহে। হলিউড ও বলিউডের সিনেমার চাপে প্রথম সপ্তাহে সীমিত থিয়েটারে মুক্তি পেলেও পরবর্তী সপ্তাহগুলোতে আরও থিয়েটার যোগ হতে পারে বলে আশাবাদী তিনি।

অলিউল্লাহ সজীবের ভাষ্য, “যারা প্রবাসে থাকেন, বহু ভাষার ও সংস্কৃতির মাঝে নিজের দেশকে খোঁজেন। ‘কাজলরেখা’ তাদের মাঝে সাড়া জাগাতে পারে। মুক্তির আগেই তাদের মাঝে বেশ আগ্রহ দেখতে পাচ্ছি।”

মন্দিরা ও শরিফুল রাজের মাঝে নির্মাতা গিয়াস উদ্দিন সেলিমউল্লেখ্য, গত রোজার ঈদে বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবিটি। বাণিজ্যিক সাফল্য না পেলেও দর্শকের ইতিবাচক সাড়া পেয়েছে এটি। এরই সুবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের মাস্টার্স কোর্সের পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত করা হয়েছে ছবিটিকে।

‘কাজলরেখা’ নির্মিত হয়েছে মৈমনসিংহ গীতিকা অবলম্বনে। ছবিতে রয়েছে দুই ডজন গান। সংগীত পরিচালনায় ইমন চৌধুরী। ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ, মন্দিরা চক্রবর্তী, রাফিয়াত রশিদ মিথিলা, খায়রুল বাসার, গাউসুল আলম শাওন, ইরেশ যাকের, আজাদ আবুল কালাম, সাদিয়া আয়মান প্রমুখ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS