ভিডিও

পঞ্চাশে পা রাখলেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী

প্রকাশিত: জুন ০১, ২০২৪, ০৩:০০ দুপুর
আপডেট: জুন ০১, ২০২৪, ০৩:২০ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিনোদন ডেস্ক : দুই বাংলার জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীর জন্মদিন আজ। পঞ্চাশে পা রাখলেন গুণী এই অভিনেতা।

১৯৭৪ সালের ১ জুন জন্মগ্রহণ করেন চঞ্চল। পাবনার সুজানগর উপজেলার কামারহাট গ্রামে তার জন্ম। ছোটবেলা থেকেই সংস্কৃতি, গান-বাজনার ওপর বিশেষ টান ছিল। যে কারণে বড় হয়ে ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ে চারুকলায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায় ভর্তি হওয়ার পর মঞ্চনাটকের দিকে ঝুঁকতে শুরু করেন। এরপর অভিনয় জগতে পা রাখেন ১৯৯৬ সালে। মামুনুর রশীদের আরণ্যক নাট্যদলের সঙ্গে কাজ দিয়েই অভিনয় জীবনের শুরু। মঞ্চ দাঁপিয়ে টেলিভিশন পর্দাতেও শুরু করেন কাজ। ২০০০ সালে ফরিদুর রহমান পরিচালিত ‘গ্রাস’ নাটকের মাধ্যমে টেলিভিশন নাটকে পা রাখেন। অভিনয়ে আদর্শ শিল্পী পরিচিতি পেতেই চঞ্চলের বড় পর্দায় অভিষেক হয় ২০০৬ সালে।

তৌকির আহমেদ পরিচালিত ‘রূপকথার গল্প’ দিয়ে বড় পর্দায় পা রাখেন। এরপর ২০০৯ সালে গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত মনপুরা, ২০১৬ সালে ‘আয়নাবাজি’করে দর্শক হৃদয়ে ঝড় তোলেন। চঞ্চলের উল্লেখযোগ্য কাজের মধ্যে রয়েছে টেলিভিশন, দেবী, হাওয়ার মতো সিনেমা। শুধু যে অভিনয়ে দক্ষ চঞ্চল তা কিন্তু নয়। নিজ কণ্ঠে গান তুলেও শ্রোতাদের মুগ্ধ করেছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS