ভিডিও

স্তব্ধ টলিপাড়া, আজ থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ সমস্ত শুটিং

প্রকাশিত: জুলাই ৩০, ২০২৪, ০৩:০৭ দুপুর
আপডেট: জুলাই ৩০, ২০২৪, ০৩:১৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

শুধু দেশেই নয়, এবার ওপার বাংলার টলিউড ইন্ডাস্ট্রিতে নেমে এসেছে স্থবিরতা। লাইট, ক্যামেরা, অ্যাকশন সবকিছুই আপাতত বন্ধ। শুটিংয়ে পরিচালক হিসেবে থাকতে পারবেন না রাহুল মুখার্জি, টেকনিশিয়ানদের এই দাবির বিরুদ্ধে সোচ্চার হয়েছেন পরিচালক থেকে কলাকুশলী সবাই। যার পরিণাম সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ টলিউডের সব শুটিং। শুধু সিনেমা নয়, ওটিটি-সিরিয়ালের কাজও স্থগিত।

 

ভারতীয় গণমাধ্যম বলছে, কর্মবিরতির বিষয়ে আগেই সিদ্ধান্ত নিয়েছিলেন টলিউডের পরিচালকরা। অপেক্ষা ছিল আনুষ্ঠানিক ঘোষণার। গত রবিবার রাতে এক বিজ্ঞপ্তির মাধ্যমে অপেক্ষার অবসান ঘটায় ডিরেক্টর গিল্ড। তাদের দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৯ জুলাই থেকে যত দিন পর্যন্ত না পরিচালকদের সমস্যার সমাধান হচ্ছে তত দিন পর্যন্ত বাংলা ভাষার সব শুটিং ফ্লোরে সদস্যরা অনুপস্থিত থাকবেন।

ডিরেক্টর গিল্ডের এই সিদ্ধান্তের সঙ্গে টলিউডের পরিচালকদের অনেকেই একমত হয়েছেন। স্বাক্ষর দিয়ে প্রকাশ করেছেন একাত্মতা। এরই মধ্যে সেখানে সই করে সম্মতি জানিয়েছেন রাজ চক্রবর্তী, কৌশিক গঙ্গোপাধ্যায়, অনীক দত্ত, অতনু ঘোষ, দেবালয় ভট্টাচার্য, পরমব্রত চট্টোপাধ্যায় প্রমুখ।

এর আগে গোপনে বাংলাদেশে এসে শুটিং করেছিলেন ওপার বাংলার পরিচালক রাহুল মুখার্জি। আর সেই বিষয়টি প্রকাশ পেতেই নাখোশ হয় টলিউডের বেশ কয়েকটি সংগঠন। তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করে। সেই ঘটনাকে কেন্দ্র করে সোমবার থেকে অচল হয়ে গেল টলিউড।

শুরুর দিকে বাংলাদেশে শুটিংয়ের বিষয়টি অস্বীকার করেছিলেন রাহুল। কিন্তু ফিল্ম ফেডারেশন ও ডিরেক্টরস অ্যাসোসিয়েশন অব ইস্টার্ন ইন্ডিয়া তার এই বক্তব্য গ্রহণ করেনি। তিন মাসের জন্য নিষেধাজ্ঞা আরোপ করে ‘কিশমিশ’ নির্মাতার ওপর।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS