ভিডিও

তেল আবিবে বন্দুকধারীর হামলায় নিহত ৮

প্রকাশিত: অক্টোবর ০২, ২০২৪, ০৩:২৭ দুপুর
আপডেট: অক্টোবর ০২, ২০২৪, ০৩:২৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলের রাজধানী তেল আবিবে বন্দুকধারীর হামলায় অন্তত ৮ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ৮ জন। খবর : জেরুজালেম পোস্ট।

মঙ্গলবার (১ অক্টোবর) মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে এ হামলার ঘটনা ঘটে। এ তথ্য নিশ্চিত করেছে দেশটির মাগেন ডেভিড আদম (এমডিএ) জরুরি সেবা। প্রতিবেদনে বলা হয়েছে, রাজধানীর জাফা এলাকায় একটি রেলস্টেশনের কাছে একজন বন্দুকধারী জনসাধারণের ওপর গুলি চালালে এ ঘটনায় কয়েকজন আহত হন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। ইসরায়েলি পুলিশ জানিয়েছে, হামলাকারীরা বন্দুক এবং ছুরি দিয়ে হামলা চালায়। দুজন হামলাকারীকে নিবৃত্ত করা হয়েছে। এই হামলাকে সন্ত্রাসী হামলা হিসেবে ধারণা করা হচ্ছে। 

এদিকে লেবাননে স্থল হামলা শুরুর পর ইসরায়েলের পদাতিক বাহিনী প্রথমবারের মতো মুখোমুখি প্রতিরোধের সম্মুখীন হয়েছে। বুধবার (২ অক্টোবর) ভোরে ওদাইসেহ শহরে অনুপ্রবেশ করার চেষ্টাকালে লেবাননের যোদ্ধারা তাদের গতিরোধ করে। শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানে ব্যাপক যুদ্ধ চলছে।

এ ব্যাপারে একটি সংবাদ বিজ্ঞপ্তি আলজাজিরার কাছে পাঠিয়েছে হিজবুল্লাহ। অঞ্চলটিতে থাকা সাংবাদিকরাও যুদ্ধের আঁচ পাচ্ছেন। হিজবুল্লাহ দাবি করেছে, এখন পর্যন্ত লড়াইয়ে তারা সুবিধাজনক অবস্থানে থেকে জয়ের পথে। ইসরায়েলি পদাতিক বাহিনী বাধ্য হয়েছে পিছু হটতে এবং তারা ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছে। অসমর্থিত সূত্রের বরাতে আল জাজিরার সাংবাদিকরা জানিয়েছেন, আহতদের হেলিকপ্টারে করে যুদ্ধক্ষেত্র থেকে সরিয়ে নিচ্ছে ইসরায়েল। তবে হতাহতদের সংখ্যা নিশ্চিত হওয়া যায়নি। ওদাইসেহ শহরে যুদ্ধের মাত্রা এতই ভয়ংকর পর্যায়ে পৌঁছেছে যে তার আশপাশের এলাকা থেকে সংবাদ সংগ্রহ করাও অসম্ভব।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS