ভিডিও

ইসরাইলের বহু এফ-৩৫ যুদ্ধবিমান ধ্বংস করেছে ইরান

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৪, ০৩:৩৫ দুপুর
আপডেট: অক্টোবর ১০, ২০২৪, ০৩:৩৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইসরাইলে সম্প্রতি প্রতিশোধমূলক ১৮০টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান। হামলায় ইসরাইলের সামরিক স্থাপনাকে লক্ষ্যবস্তু করেছিল তেহরান। যে হামলায় নিজেদের সফল ঘোষণা করেছেন ইসলামি বিপ্লবী গার্ড কর্পসের কমান্ডারের একজন উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল ইব্রাহিম জাব্বারি। তার মতে, হামলায় ইরানের উল্লেখযোগ্য সংখ্যক এফ-৩৫ যুদ্ধবিমান ধ্বংস করেছে তারা।

বুধবার তেহরানে এক সম্মেলনে বক্তৃতাকালে ব্রিগেডিয়ার জেনারেল ইব্রাহিম জাব্বারি বলেন, গত ১ অক্টোবর ট্রু প্রমিজ ওও অপারেশনে ইসরাইলি সরকারের বিরুদ্ধে যে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছিল ইরান তার ৯০ শতাংশ সফলভাবে লক্ষ্যবস্তুতে আঘাত করেছে। ক্ষেপণাস্ত্র হামলার সফলতার রহস্যের কথা জানিয়ে জাব্বারি বলেন, আইআরজিসি ইসরাইল সরকারের বিমান প্রতিরক্ষা ব্যবস্থার বিরুদ্ধে একযোগে ‘সাইবার এবং ইলেকট্রনিক যুদ্ধ অভিযান’ চালিয়েছিল, যাতে ক্ষেপণাস্ত্রগুলি লক্ষ্যবস্তুতে আঘাত হানতে পারে। জেনারেল আরও বলেন, ইরানের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সফলভাবে ইসরাইলি সরকারের গুরুত্বপূর্ণ ঘাঁটি এবং এফ-৩৫ ফাইটার জেটের হ্যাঙ্গারে আঘাত করেছে। যার ফলে যুদ্ধবিমানগুলির একটি উল্লেখযোগ্য সংখ্যক বিস্ফোরণে ধ্বংস হয়েছে। আর এটা তারা করতে পেরেছে ইসরাইল ও যুক্তরাষ্ট্রের উন্নত নিরাপত্তা বলয় থাকার পরও।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS