ভিডিও

পাকিস্তানে জাতিগত সহিংসতায় নিহত ১৫

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২৪, ০৩:৫২ দুপুর
আপডেট: অক্টোবর ১৩, ২০২৪, ০৪:১৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে জাতিগত সহিংসতায় অন্তত ১৫ জন নিহত এবং সাতজন আহত হয়েছেন। নিহতদের মধ্যে দুইজন নারী এবং একজন শিশুও রয়েছে। 

শনিবার (১২ অক্টোবর) খাইবার পাখতুনখোয়া প্রদেশের কুররম জেলায় দুই প্রতিদ্বন্দ্বী গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ এই হতাহতের ঘটনা ঘটে। পুলিশ সূত্র জানিয়েছে, শনিবার ভোরবেলা মাকবাল গোষ্ঠীর সদস্যরা কানজ আলিজাই গোষ্ঠীর দুই ব্যক্তিকে গুলি করে আহত করে। এরপর দ্রুতই সংঘর্ষ ছড়িয়ে পড়ে জেলার বিভিন্ন অঞ্চলে। সংঘর্ষের সময় যাত্রীবাহী এবং অন্যান্য যানবাহনও হামলার শিকার হয়। পুলিশ জানিয়েছে, হতাহতদের উদ্ধার করে পারাচিনার জেলা সদর হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালের মেডিকেল সুপারিন্টেনডেন্ট ডা. সৈয়দ মীর হাসান জানান, আহত একজন হাসপাতালে ভর্তি করা হয়েছে, বাকিদের অন্য হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। কুররমের ডেপুটি কমিশনার জাভেদুল্লাহ মাহসুদ বলেন, এলাকায় শান্তি ফিরিয়ে আনতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে এবং পরিবহন ব্যবস্থার নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে।

স্থানীয় জিরগা (জাতিগত কাউন্সিল) সদস্য পীর হায়দার শাহ জানান, সংঘর্ষের সময় জিরগার প্রবীণরা দু’পক্ষের মধ্যে আলোচনা চালাচ্ছিলেন। তিনি আরও বলেন, এই সহিংসতা শান্তি প্রক্রিয়ায় একটি বড় ধাক্কা হিসেবে এসেছে। এর আগে, গত সেপ্টেম্বর মাসে জেলা প্রশাসন এবং খাইবার পাখতুনখোয়া সরকার ভূমি সংক্রান্ত বিরোধ মেটানোর জন্য জিরগা এবং একটি ভূমি কমিশন গঠন করেছিল। এই সংঘর্ষের মূল কারণও ভূমি নিয়ে বিবাদ বলে ধারণা করা হচ্ছে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS