ভিডিও

ইরানি স্থাপনায় ইসরায়েলি হামলা 

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২৪, ০৪:০১ দুপুর
আপডেট: অক্টোবর ১৩, ২০২৪, ০৬:৪৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়া ও লেবাননে সীমান্তবর্তী ইরানি রেড ক্রিসেন্টের ফিল্ড হাসপাতালে হামলা চালিয়েছে ইসরায়েল। একটি ভিডিও ফুটেজে দেখ যায়, সিরিয়ার ভেতর লেবাননের সীমান্তঘেঁষা ওই হাসপাতালের আর কিছু অবশিষ্ট নেই। অস্থায়ী ওই হাসপাতালের বিভিন্ন অংশ থেকে কালো ধোঁয়া উড়তে দেখা যায়। কবে এই হামলা চালানো হয়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি। তবে ইরানি রেড ক্রিসেন্ট জানিয়েছে, গত বৃহস্পতিবার ওই হামলা চালানো হয়। খবর : তেহরান টাইমস

ইরানি রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মেসাম আফশার বলেন, লেবাননের যুদ্ধকবলিত ও বাস্তুচ্যুতদের ৫৬ বেডের এই হাসপাতালের মাধ্যমে সেবা দেওয়া হতো। কিন্তু ইসরায়েলের ছোড়া ১১টি মিসাইলের আঘাতে এটি পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। এতে ওষুধের গুদাম ও বেশ কয়েকটি গাড়িও ধ্বংস হয়েছে।এ ঘটনায় মুখ খোলেনে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী আইডিএফ। যদিও সিরিয়া-লেবাননের সীমান্তে একাধিক হামলার বিষয়ে এর আগে বিবৃতি দিয়েছে তারা। আইডিএফ জানিয়েছিল, প্রতিরোধ যোদ্ধাদের একটি টানেল লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। ২৩ সেপ্টেম্বর দক্ষিণাঞ্চলীয় লেবাননে অপারেশন নর্দার্ন অ্যারো শুরু করে ইসরায়েল। পরে স্বল্প পরিসরে লেবাননের দক্ষিণাঞ্চলে স্থল অভিযানের ঘোষণা দেয় তেলআবিব। ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত দুই হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS