ভিডিও

জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন ওমর আব্দুল্লাহ

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৪, ০৪:৪৩ দুপুর
আপডেট: অক্টোবর ১৬, ২০২৪, ০৫:৪৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন ওমর আব্দুল্লাহ। ফলে বিশেষ মর্যাদা হারানোর পর এই প্রথম সরকার পেলো রাজ্যটি।

এদিনের শপথগ্রহণ অনুষ্ঠানে নেতৃত্ব দেন জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা। শ্রীনগরের শের-ই-কাশ্মীর ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে ও সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব। এর আগে স্বতন্ত্র হিসেবে জিতে আসা চার বিধায়ক প্রকাশ্যে ন্যাশনাল কনফারেন্সকে সমর্থন করার কথা ঘোষণা করেন। ফলে ৯০ আসনের কাশ্মীর বিধানসভায় একাই সংখ্যাগরিষ্ঠতা পায় ওমর আব্দুল্লাহর দল।

৯০ আসনের কাশ্মীর বিধানসভা নির্বাচনের ফল অনুযায়ী, কংগ্রেস-ন্যাশনাল কনফারেন্স জোট অনায়াসে ম্যাজিক ফিগার ছাড়িয়ে যায়। বিজেপি যে একক সংখ্যাগরিষ্ঠ দল হওয়ার স্বপ্ন দেখছিল সেটাও বাস্তবায়িত হয়নি। ন্যাশনাল কনফারেন্স জিতেছে ৪২ আসনে। জোটসঙ্গী কংগ্রেস জিতেছে ৬ আসনে। দুই সঙ্গী মিলিয়ে ইন্ডিয়া জোটের দখলে রয়েছে ৪৮ আসন। ৯০ আসন বিশিষ্ট জম্মু ও কাশ্মীর বিধানসভায় ম্যাজিক ফিগার ৪৬।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS