ভিডিও

হিজবুল্লাহ’র হামলায় তেল আবিবে জরুরি অবস্থা ঘোষণা

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০৪:২৪ দুপুর
আপডেট: অক্টোবর ২২, ২০২৪, ০৪:২৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : উত্তর ইসরায়েলের হাইফা শহরের কাছের গুরুত্বপূর্ণ ঘাঁটিগুলোতে রকেট নিক্ষেপের দাবি করেছে হিজবুল্লাহ। মঙ্গলবার (২২ অক্টোবর) ভোরে তেল আবিবের শহরতলিতে অবস্থিত দুটি গুরুত্বপূর্ণ ঘাঁটি এবং হাইফার পশ্চিমে একটি নৌ ঘাঁটিতে রকেট ছুড়েছে ইরান-সমর্থিত সশস্ত্র গোষ্ঠীটি। এর জেরে তেল আবিবে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। খবর : আল-জাজিরা 

হিজবুল্লাহ জানিয়েছে, তারা ইসরায়েলি সামরিক গোয়েন্দা ইউনিট-৮২০০ এর ব্যবহৃত গ্লিলোট ঘাঁটি এবং তেল আবিবের উপকণ্ঠের নীরিত এলাকায় রকেট নিক্ষেপ করেছে। এছাড়া উত্তরের হাইফা বন্দর শহরের বাইরে একটি নৌ ঘাঁটিতেও রকেট নিক্ষেপ করেছে বলে দাবি করেছে গোষ্ঠীটি। তবে এসব হামলায় ক্ষয়ক্ষতির কোনও তাৎক্ষণিক প্রতিবেদন পাওয়া যায়নি। ইসরায়েলি কর্তৃপক্ষ জানিয়েছে, তেল আবিবের দক্ষিণ-পূর্ব অঞ্চলে একটি প্রজেক্টাইল লেবানন থেকে এসে খোলা জায়গায় পড়েছে। এর কারণে এয়ার সাইরেন সক্রিয় হয়েছে। এছাড়া তেল আবিবে অন্যান্য সাইরেনও বেজে ওঠে। ইসরায়েলি সামরিক বাহিনী বলছে, হিজবুল্লাহর বেশিরভাগ রকেটই ভূপাতিত করেছে তারা। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS