ভিডিও

ভারতের মণিপুরে আবারও ব্যাপক গোলাগুলি

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২৪, ০৪:১৫ দুপুর
আপডেট: অক্টোবর ২৭, ২০২৪, ০৪:১৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের মণিপুরে নতুন করে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। শনিবার (২৬ অক্টোবর) রাজ্যের অন্তত দুটি আলাদা স্থানে বোমা বিস্ফোরণ ছাড়াও ব্যাপক বন্দুকযুদ্ধ হয়েছে। রোববার ( ২৭ অক্টোবর) কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেন। ঘটনা দুটি ঘটেছে ইম্ফল পশ্চিম জেলার কাউতরুক এলাকায় এবং বিষ্ণুপুর জেলার ত্রংলাওবিতে।

ইম্ফল পশ্চিম জেলা পুলিশের ধারণা, কুকি জঙ্গিরা সন্ধ্যা ৭টার দিকে অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র এবং বোমা ব্যবহার করে লামশাং থানার আওতাধীন কাউতরুক চিং লেইকাই গ্রামে হামলা চালায়। জবাবে এলাকায় মোতায়েন রাষ্ট্রীয় বাহিনী পাল্টা হামলা চালালে উভয়পক্ষের মধ্যে ব্যাপক গুলি বিনিময় হয়। চার ঘণ্টা ধরে চলে এ বন্দুকযুদ্ধ। নাম প্রকাশে অনিচ্ছুক কাউতরুক চিং লেইকাই গ্রামের এক বাসিন্দা রিপোর্ট করেছেন যে, গুলি বিনিময়ের সময় পাশের বেথেল গ্রাম থেকে একটি ড্রোন উৎক্ষেপণ করা হয়েছিল। সেটি কুকি জঙ্গিরা ছুড়েছে বলেও দাবি তার। এ ঘটনায় গ্রামবাসী বিমান হামলার আশঙ্কায় আছেন বলে জানিয়েছেন ওই বাসিন্দা। কারণ সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে গ্রামটিতে ড্রোন হামলা করা হয়। তবে কয়েক মিনিটের মধ্যে ড্রোনটি ভূপাতিত করা হয় বলেও জানান তিনি।

পুলিশ জানায়,  সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ) কর্মীরা এ অঞ্চলে অননুমোদিত যে কোন ড্রোন  ভূপাতিত করতে পুরোপুরি প্রস্তুত। এদিকে, সন্দেহভাজন কুকি জঙ্গিরা বিষ্ণুপুর জেলার মইরাং থানার প্রায় ৬ কিলোমিটার দক্ষিণে ত্রংলাওবি গ্রামেও আক্রমণ চালায় বলে নিশ্চিত করেছে বিষ্ণুপুর জেলা পুলিশ। পুলিশ জানায়, সন্দেহভাজন কুকি জঙ্গিরা শনিবার রাত সোয়া ৯টার দিকে গেলজং ও মোলশাং এলাকা থেকে গুলি চালানো শুরু করে। এতে গ্রামীণ স্বেচ্ছাসেবকদের সঙ্গে রাষ্ট্রীয় বাহিনীও পাল্টা জবাব দেয়। সূত্র : হিন্দুস্তান টাইমস



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS