ভিডিও

ইরানে হামলার জবাব পাবে ইসরাইল

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২৪, ০১:৪২ দুপুর
আপডেট: অক্টোবর ২৮, ২০২৪, ০১:৪২ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : শুক্রবার ইরানের একাধিক সামরিক লক্ষ্যবস্তুতে প্রতিশোধমূলক পাল্টা হামলা চালিয়েছে ইসরাইল। এতে দেশটির চার সেনা সদস্য নিহত হয়েছেন। যার প্রেক্ষিতেই হুমকি দিয়েছে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড কর্পসের (আইআরজিসি) কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি।

ইরানের মাটিতে ইহুদিবাদী শাসকগোষ্ঠীর হামলার কথা উল্লেখ করে আইআরজিসি প্রধান সেনাপ্রধান কমান্ডার মেজর জেনারেল আবদোলরহিম মুসাভির কাছে একটি চিঠি লেখেন। যেখানে ইসরাইলি অপরাধের পরিণতি দখলদারদের জন্য অকল্পনীয় হবে বলে মন্তব্য করেন তিনি। চিঠিতে সালামি ইরানের বিরুদ্ধে সাম্প্রতিক ইসরাইলি আগ্রাসনে ৪ সেনা সদস্যের শহিদ হওয়ায় মুসাভির প্রতি সমবেদনা জানান। বলেন, ‘আমি আপনাদের, সাহসী সেনা কমান্ডার ও স্টাফদের পাশাপাশি শফহদদের পরিবারের প্রতি আমার সমবেদনা জানাই।’
এছাড়া চিঠিতে তিনি উল্লেখ করেছেন, ইহুদিবাদী শিশু-হত্যাকারী সরকারের অবৈধ পদক্ষেপ ইরানের বিমান প্রতিরক্ষা প্রস্তুতির কারণে ব্যর্থ হয়েছে। যা যুদ্ধক্ষেত্রে তেল আবিবের ভুল হিসাব এবং অসহায়ত্বের বিষয়টি ফুটিয়ে তুলেছে। এর আগে, শনিবার এক বিবৃতিতে ইরানের বিমান প্রতিরক্ষা ঘাঁটি জানিয়েছিল, দেশটির বিমান প্রতিরক্ষা বাহিনী সফলভাবে ইসরাইলি হামলার মোকাবিলা করেছে। তবে কিছু সাইটে সীমিত ক্ষতি হয়েছে, যার মাত্রা তদন্ত করা হচ্ছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS