ভিডিও

ফ্রান্সে সন্ত্রাসী হামলার সর্বোচ্চ সতর্কতা জারি

প্রকাশিত: মার্চ ২৫, ২০২৪, ০৪:০৩ দুপুর
আপডেট: মার্চ ২৫, ২০২৪, ০৪:০৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার মস্কোয় কনসার্ট হলে সন্ত্রাসী হামলার পর এবার ফ্রান্সে হামলার সতর্কতার সর্বোচ্চ মাত্রা জারি করা হয়েছে। গতকাল রোববার জ্যেষ্ঠ নিরাপত্তা ও প্রতিরক্ষা কর্মকর্তাদের সঙ্গে প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁর বৈঠকের পর প্রধানমন্ত্রী গ্যাব্রিয়েল আতাল এ তথ্য জানান।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে গ্যাব্রিয়েল আতাল বলেন, ‘মস্কোয় হামলার ঘটনায় ইসলামিক স্টেটের (আইএস) দায় স্বীকারকে কেন্দ্র করে এবং আমাদের দেশের ওপর হামলার হুমকি বিবেচনায় নিয়ে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

ফ্রান্সে সন্ত্রাসী হামলার হুমকিসংক্রান্ত সতর্কব্যবস্থার তিনটি মাত্রা আছে। ফ্রান্সে অথবা বিদেশে কোনো হামলা হলে বা হামলা অত্যাসন্ন বলে আশঙ্কা করা হলে সর্বোচ্চ মাত্রার সতর্কসংকেতটি সক্রিয় করা হয়। সর্বোচ্চ মাত্রার সতর্কতা জারির আওতায় গুরুত্বপূর্ণ স্থান ও স্থাপনাগুলোয় নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়। যেমন রেলস্টেশন, বিমানবন্দর, ধর্মীয় স্থান ও বিভিন্ন জনসমাগমের জায়গায় সশস্ত্র বাহিনীর টহল জোরদার করা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS