ভিডিও

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৩২ হাজার ৯১৬

প্রকাশিত: এপ্রিল ০৩, ২০২৪, ০১:৪৪ দুপুর
আপডেট: এপ্রিল ০৩, ২০২৪, ০১:৪৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় এ পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে প্রায় ৩৩ হাজার ছাড়িয়েছে। গাজার হামাস-নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সেখানে ইসরায়েলি তান্ডবে এখন পর্যন্ত কমপক্ষে ৩২ হাজার ৯১৬ ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন। এছাড়া আহত হয়েছে আরও ৭৫ হাজার ৪৯৪ জন।

জাতিসংঘ ও বিশ্বব্যাংকের এক যৌথ প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলের হামলার প্রথম চার মাসে গাজা উপত্যকায় অবকাঠামোর ক্ষতি হয়েছে ১৮ দশমিক ৫ বিলিয়ন ডলার। খবর : আল জাজিরার।

জাতিসংঘের মহাসচিব অ্যান্তনিও গুতেরেস বলেছেন, ইসরায়েলি হামলায় নতুন করে সাত ত্রাণকর্মীর মৃত্যুতে এখন পর্যন্ত সেখানে মোট ত্রাণকর্মীর মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৯৬ জনে। এর মধ্যে ১৭৫ জনের বেশি জাতিসংঘের কর্মী। এই হামলাকে তিনি বিবেকবর্জিত ঘটনা বলে উল্লেখ করেছেন।

এদিকে পশ্চিম তীরে অভিযান চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এ সময় কয়েক ডজন ফিলিস্তিনিকে আটক করেছে দখলদার বাহিনী। বন্দিবিষয়ক কমিশন ও ফিলিস্তিনি প্রিজনার্স সোসাইটির তথ্য অনুযায়ী, সোমবার সন্ধ্যা থেকে মঙ্গলবার সকালের মধ্যে ৪০ জনকে আটক করা হয়েছে। এক যৌথ বিবৃতিতে সংগঠনটি জানায়, আটকদের মধ্যে শিশু ও সাবেক বন্দিরাও রয়েছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS