ভিডিও

লন্ডনের মুসলিম মেয়র সাদিক খানের রেকর্ড !

প্রকাশিত: মে ০৫, ২০২৪, ১০:৫৭ দুপুর
আপডেট: মে ০৫, ২০২৪, ০২:৫৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক: টানা তৃতীয়বারের মতো লন্ডনের মেয়র নির্বাচিত হয়ে রেকর্ড গড়েছেন সাদিক খান। অপরাধ ও বিশুদ্ধ বায়ু ম্যান্ডেট দিয়ে ৪৩ দশমিক ৮ শতাংশ ভোট পেয়ে জিতেছেন লেবার পার্টির প্রার্থী সাদিক খান।তার প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টির সুসান হল পেয়েছেন ৩২ দশমিক ৭ শতাংশ ভোট। খবর বিবিসির।

সাদিকের এই জয়ের মাধ্যমে যুক্তরাজ্যের বর্তমান বিরোধী দল লেবার পার্টির রাজনৈতিক শক্তি ও সমর্থনের বিষয়টি আবারও ফুটে উঠেছে।বিশ্লেষকরা মনে করছেন, কনজারভেটিভ দলের প্রতিদ্বন্দ্বী সুসান হলের বিরুদ্ধে তুমুল প্রচারণার মাধ্যমেই সাদিক খান জয়লাভ করেছেন। এমনকি লন্ডনের সাবেক মন্ত্রী পল স্কুলিসহ আরও হাইপ্রোফাইল টরি প্রার্থীদের পেছনে ফেলেই নির্বাচিত হয়েছেন সাদিক খান।এর আগে, ২০১৬ সালে প্রথম লন্ডনের মেয়র হন পাকিস্তানি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক সাদিক খান। এরপর ২০২০ সালে দ্বিতীয় দফায় লন্ডনের নগর পিতা হন তিনি। ২০২৪ সালের নির্বাচনেও জয়ের ধারা অব্যাহত রেখেছেন তিনি। সাদিক খানের বাবা পাকিস্তান থেকে লন্ডনে অভিবাসী হয়ে আসেন , পেশায় ছিলেন বাস ড্রাইভার । লন্ডন’কে বিশ্ব অর্থনীতির কেন্দ্র বলা হয় ।  নিউইয়র্ক টাইমসের মতে, এর বাসিন্দাদের এক চতুর্থাংশ বিদেশী বংশদ্ভুত এবং এর জনসংখ্যার প্রতি শতকে আটজন মুসলমান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS