ভিডিও

তুরস্কে ভয়াবহ দাবানলে নিহত ১২, আহত ৭৮

প্রকাশিত: জুন ২২, ২০২৪, ০২:৫৮ দুপুর
আপডেট: জুন ২২, ২০২৪, ০২:৫৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : তুরস্কের দক্ষিণপূর্বাঞ্চলের কুর্দিস এলাকায় ভয়াবহ দাবানলে ১২ জন প্রাণ হারিয়েছেন, আহত হয়েছেন আরও ৭৮ জন। শুক্রবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। খবর : আল আরাবিয়া 

দাবানলে অনেক প্রাণি পুড়ে মারা গেছে। আবার অনেকগুলো ভয়াবহভাবে আহত হয়েছে। রাতভর ওই এলাকার আকাশে ছাই উড়তে দেখা গেছে। সকাল হওয়ার সঙ্গে সঙ্গে আগুন আরও ছড়িয়ে পড়ে। এক্স পোস্টে তুরস্কের স্বাস্থ্যমন্ত্রী ফাহরেটিন কোকা বলেন, দাবানলে ১২ জন প্রাণ হারিয়েছে, এ ঘটনায় আহত হয়েছেন আরও ৭৮ জন। আহতদের মধ্যে ৫ জনকে আইসিইউতে নেয়া হয়েছে। 

গত মার্চের নির্বাচনে ওই অঞ্চলের বেশিভাগ এলাকায় জয় পাওয়া তুরস্কের কুর্দিপন্থি ডিইএম পার্টি, দাবানলের ঘটনায় সরকারের ব্যাপক সমালোচনা করেন। তারা বলেন, সরকারের পর্যাপ্ত পদক্ষেপের অভাব ছিল। তারা সরকারের কাছে ওয়াটার বম্বার পাঠানোর দাবি করেন। কারণ স্থল থেকে আগুন নেভানোর জন্য যে সরঞ্জাম পাঠানো হয়েছে তা পর্যন্ত নয় বলে জানিয়েছে ডিইএম।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS