ভিডিও

জরুরি অবতরণ করা ইসরায়েলি বিমানকে জ্বালানি দেয়নি তুরস্ক

প্রকাশিত: জুলাই ০১, ২০২৪, ০৩:৫১ দুপুর
আপডেট: জুলাই ০১, ২০২৪, ০৩:৫১ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : তুরস্কের আন্তালিয়া বিমানবন্দরে জরুরি অবতরণ কররা ইসরায়েলের একটি বিমানকে জ্বালানি দেননি বিমানবন্দরে কর্মরত কর্মীরা। রোববার (৩০ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে টাইমস অব ইসরায়েল।

জরুরি অবতরণ করা বিমানটি ইসরায়েলের জাতীয় বিমান সংস্থা ইএলএআই’র। পরে সংস্থাটি এক বিবৃতিতে জানিয়েছে, তাদের একটি ফ্লাইট আন্তালিয়া বিমানবন্দরে জরুরি অবতরণ করে। এই বিমানে মেডিকেল ইস্যু থাকলেও জ্বালানি দিতে অস্বীকার করেন বিমানবন্দরের কর্মীরা। তুরস্কের এমন আচারণে পরে অনেকটা বাধ্য হয়ে বিমানটি গ্রিসের রোডসের উদ্দেশে যাত্রা করে। সেখান থেকেই জ্বালানি নিয়ে ইসরায়েলে ফেরার কথা রয়েছে। তবে এই জন্য একে আরও ৪০ মিনিট অতিরিক্ত পথ পাড়ি দিতে হবে।

এদিকে তুরস্কের একটি কূটনৈতিক সূত্র জানিয়েছে, ইসরায়েলের একজন অসুস্থ যাত্রীকে সরিয়ে নিতে বিমানটিকে জরুরি অবতরণের অনুমতি দেওয়া হয়েছিল। মানবিক দিক বিবেচনায় বিমানটিতে জ্বালানি দেওয়ার সিদ্ধান্ত হয়। তবে সব ধরনের প্রাসঙ্গিক কাজ শেষ হওয়ার আগেই ক্যাপ্টেন অন্যত্র চলে যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেন।গাজায় ইসরায়েলের যুদ্ধের বিরুদ্ধে শুরু থেকেই সরব তুরস্ক। এই যুদ্ধে ব্যাপক প্রাণহানি ও ধ্বংসের কারণে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর কঠোর সমালোচনা করে আসছেন এরদোয়ান। এমনকি ইসরায়েলের সঙ্গে চলতি মাসের শুরুর দিকে সব ধরনের ব্যবসা বন্ধ করে দেন তিনি। আঙ্কারার এই সিদ্ধান্তে বেশ ভালো বিপাকে পড়েছে তেল আবিব।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS