ভিডিও

সুপ্রিম কোর্টে কেজরিওয়ালের জামিন

প্রকাশিত: জুলাই ১২, ২০২৪, ০২:৩৩ দুপুর
আপডেট: জুলাই ১২, ২০২৪, ১১:৩৬ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের দিল্লির কারাবন্দি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে জামিন দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দায়ের করা মানি লন্ডারিংয়ের মামলায় শুক্রবার (১২ জুলাই) এই জামিন দেন শীর্ষ আদালত।


অবশ্য শীর্ষ আদালতে জামিন পেলেও এখনই মুক্তি মিলছে না কেজরিওয়ালের। শুক্রবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, সুপ্রিম কোর্ট মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে দিল্লির মদ নীতির সাথে যুক্ত এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের একটি মানি লন্ডারিং মামলায় জামিন দিয়েছে। তবে জামিন পেলেও কেজরিওয়াল আপাতত কারাগারেই থাকবেন কারণ বর্তমানে সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন (সিবিআই) একটি পৃথক মামলায় তাকে জিজ্ঞাসাবাদ করছে।

শুক্রবার বিচারপতি সঞ্জীব খান্না ও দীপঙ্কর দত্তের বেঞ্চ এই রায় দেন। ইডির দায়ের করা আবগারি নীতির মামলায় অন্তর্বর্তীকালীন জামিন দেওয়ার সময় আদালত বলেছে, কেজরিওয়াল গত ৯০ দিনেরও বেশি সময় ধরে কারাভোগ করেছেন। তিনি নির্বাচিত নেতা এবং তিনি মুখ্যমন্ত্রীর ভূমিকায় থাকবেন কিনা তা তার ওপরই নির্ভর করে।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, কেজরিওয়াল এখন সিবিআই হেফাজতে থাকায় সেই মামলায় পৃথক ভাবে জামিন নিতে হবে তাকে। আগামী ১৭ জুলাই সেই মামলার শুনানি হবে দিল্লি হাইকোর্টে। তার আগে কারাগার থেকে মুক্তি পাচ্ছেন না কেজরিওয়াল।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS