ভিডিও

এবার কনে সাজবে নিজের পছন্দে

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২৪, ১১:৪৭ দুপুর
আপডেট: অক্টোবর ২৫, ২০২৪, ০২:৫১ দুপুর
আমাদেরকে ফলো করুন

লাইফস্টাইল ডেস্ক: বিয়ের সাজ কেমন হবে, এ নিয়ে কনের চেয়ে আশপাশের লোকজনের চিন্তাই যেন বেশি।

সামাজিক যোগাযোগমাধ্যমের চলতি ধারাও আরেকটি চাপ। পাশাপাশি আছে প্রিয় তারকার বিয়ের সাজের ধারা। সামাজিক যোগাযোগমাধ্যমে আরেকটি বিষয়ও বেশ চোখে পড়ে। হালকা সাজলে প্রশংসা পায়, জমকালো সাজলে সমালোচনা। এখান থেকেও তৈরি হয়ে যায় আরেকটি ধারা।

নিজেদের সাজেও যেন অজান্তেই আরেকজনের সাজ খুঁজতে থাকেন ভক্তরা। অথচ বিয়ের দিনের সাজটি বেছে নেওয়ার অধিকার শুধু কনেরই আছে। পারসোনার পরিচালক নুজহাত খান জানালেন, বিয়ের কোন অনুষ্ঠানে হালকাভাবে সাজবেন, কোনটায় ভারী—পুরো সিদ্ধান্তই কনের শখ ও রুচির ওপর নির্ভর করা উচিত।


কনের হালকা সাজের একটি ধারা এখন বেশ জনপ্রিয়। তবে জমকালো সাজও হারিয়ে যায়নি। জামদানি যেমন আছে, তেমনি আবার আছে বেনারসির চাকচিক্য। কনের গায়ে সাবেকি গয়নার নকশা যেমন শোভা পাচ্ছে, তেমনি আধুনিক নকশায় গড়া গয়নাও আছে। সব মিলিয়ে এই বিয়ের মৌসুমে এক কনের সাজে দেখা যেতে পারে নানা ধারা। যেমন হলুদের সাজে সাধারণত ফুলের গয়নাই বেছে নেওয়া হয়। তবে অনেক কনেই এখন রুপার গয়নাও পরছেন।

হয়তো চুলে রাখছেন কয়েকটি ফুল। চাইলে কনের পুরো গয়নাতেও রাখতে পারেন ফুলের ছোঁয়া। অনেকের বিয়ে হয় ঘরোয়াভাবে। সে ক্ষেত্রে বিয়ের দিন চাইলে লাল জামদানির সঙ্গে অল্প গয়নায় সাজতে পারেন কনে।

জামদানির সঙ্গে সাধারণত হালকা মেকআপ মানিয়ে যায়। কনে চাইলে বিয়ের দিন জমকালো নকশার গয়নাতেও সাজতে পারেন। আবার মসলিনের ওপর ভারী কাজ করা শাড়ি ঘরোয়া বিয়ের পরিবেশে যেমন মানাবে, তেমনি আবার মঞ্চেও মানিয়ে যাবে। সঙ্গে থাকতে পারে কয়েক স্তরের ভারী নকশার গয়না। লাল রঙের বেনারসী শাড়িও মানাবে ভারী গায়নার সঙ্গে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS