ভিডিও

ভারতকে ১২৮ রানের লক্ষ্য দিতে পারল বাংলাদেশ

প্রকাশিত: অক্টোবর ০৬, ২০২৪, ০৯:৩২ রাত
আপডেট: অক্টোবর ০৭, ২০২৪, ১২:১৭ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ভারতে বিপক্ষে মেহেদি হাসান মিরাজের কল্যাণে ভারতের বিপক্ষে ১২৭ রানের সংগ্রহ পেয়েছে বাংলাদেশ। টপ অর্ডার ব্যাটারদের ব্যর্থতার এক পর্যায়ে শঙ্কা জাগে দলীয় শতরানের আগে অলআউট হওয়ার।

আজ রোববার (৬ অক্টোবর) ভারতের গোয়ালিয়রে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়। এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। স্কোর বোর্ডে ১৪ রান যোগ করতেই ফিরে যায় দুই ওপেনার লিটন ও ইমন। এরপর আরও ভয়াবহ টাইগার শিবিরে। ৪০ থেকে ৫৭ রানে তিন উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ।

দলীয় ৭৫ রানে ৬ষ্ঠ উইকেট হিসেবে বিদায় নেন অধিনায়ক শান্ত। তার আগে তিনি ২৫ বলে খেলেন ২৭ রানের মন্থর গতির ইনিংস। সপ্তম উইকেটে মিরাজ-রিশাদ মিলে ভারতীয় বোলারদের ওপর চড়াও হন। এ দু’জন দ্রুত গতিতে রান তুলতে থাকেন। কিন্তু দলীয় ৯৩ রানে ৭ম উইকেট হিসেবে বরুণ চক্রবর্তীর তৃতীয় শিকার হয়ে বিদায় নেন। তার আগে তিনি ৫ বলে ১ চার ও সমান ছক্কায় করেন ১১ রান।

দলীয় ১১৬ রানে বিদায় নেন তাসকিন আহমেদ। তিনি করেন ১২ রান। মিরাজের সঙ্গে ভুল বোঝাবুঝির কারণে রান আউটের শিকার হন তাসকিন। শরিফুল নেমে ২ বল খেললেও রানের খাতা খুলতে পারেননি। দলীয় ১২৭ রানে আর্শদীপের তৃতীয় শিকারে পরিণত হন মুস্তাফিজ।

এতে করে থামে বাংলাদেশের ইনিংস। তবে অপরপ্রান্তে ৩২ বলে ৩ চারের সাহায্যে ৩২ রান সংগ্রহ করে অপরাজিত থাকেন দীর্ঘদিন পর টি-টোয়েন্টি ফরম্যাটে খেলতে আসা মেহেদি হাসান মিরাজ। ভারতের হয়ে আর্শদীপ সিং ও বরুণ চক্রবর্তী ৩টি করে, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক যাদব ও ওয়াশিংটন সুন্দর ১টি করে উইকেট লাভ করেন। আজকের ম্যাচে ভারতের হয়ে অভিষেক ম্যাচ খেলেন নিতীশ কুমরা রেড্ডি ও মায়াঙ্ক যাদব।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS