ভিডিও

গ্লোবাল সুপার লিগে খেলবে রংপুর রাইডার্স

প্রকাশিত: অক্টোবর ০৮, ২০২৪, ০২:৫৯ দুপুর
আপডেট: অক্টোবর ০৮, ২০২৪, ০৪:৩৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টি হারিয়ে গেছে অনেকদিন ধরে। তবে এবার দেশের বাইরে নতুন একটি টুর্নামেন্টে খেলতে যাচ্ছে বাংলাদেশের একটি দল। যার নাম গ্লোবাল সুপার লিগ। পাঁচ দেশ থেকে পাঁচটি দলের টুর্নামেন্টে বাংলাদেশের প্রতিনিধি হয়ে যাবে রংপুর রাইডার্স। এই টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। ২৬ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা। পুরস্কার মূল্য রাখা হয়েছে ১ মিলিয়ন ডলার।

এরই মধ্যে আইসিসি’র স্বীকৃতিও পেয়েছে এই টুর্নামেন্ট। বাংলাদেশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন ফরচুন বরিশাল। বিসিবি বরিশালকে গ্লোবাল সুপার লিগ খেলার প্রস্তাব দিয়েছিল। কিন্তু তারা খেলতে চাইছে না। রানার্স-আপ কুমিল্লা ভিক্টোরিয়ান্স একেবারেই লাপাত্তা। এ কারণে বিপিএলের তৃতীয় দল রংপুর রাইডার্সকে খেলার প্রস্তাব দিয়েছে বিসিবি। তারাই এই প্রস্তাব লুফে নিয়েছে। সবকিছু ঠিক থাকলে গায়ানায় গ্লোবাল টি-টোয়েন্টি খেলতে যাবে রংপুর। বিসিবি’র চতুর্থ বোর্ড সভা শেষে ফারুক আহমেদ বলেছেন, ‘আমাদের একটি দল ওয়েস্ট ইন্ডিজে খেলার প্রস্তাব পেয়েছে। টি-টোয়েন্টি গ্লোবাল লিগ, পাঁচটি দেশের অংশগ্রহণে হবে। পাকিস্তান, বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। আমাদেরকে প্রস্তাব দিয়েছিল। আমরা প্রথমে শেষ বছরের চ্যাম্পিন বরিশালকে প্রস্তাব দিয়েছিলাম। ওরা খেলবে না। এজন্য আমরা সেমিফাইনালের (তৃতীয়) দলকে প্রস্তাব দেই। তারা খেলতে যাবে সবকিছু ঠিক থাকে।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS