ভিডিও

ইনিয়েস্তার অবসর ঘোষণায় মেসির আবেগঘন বার্তা

প্রকাশিত: অক্টোবর ০৮, ২০২৪, ০৪:১৮ দুপুর
আপডেট: অক্টোবর ০৮, ২০২৪, ০৪:১৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : বয়স হয়ে গেছে ৪০, আর কত দিনই-বা খেলতে পারবেন! তাই আন্দ্রেস ইনিয়েস্তা যখন ‘দ্য গেম কন্টিনিউ’ তথ্যচিত্রে ফুটবলের মানে তার কাছে কী, প্রশ্নটির উত্তর দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন, সবাই ধরে নেন, এটাই তার অবসরের ঘোষণা! বার্সেলোনায় তার লম্বা সময়ের সতীর্থ লিওনেল মেসিও ধরে নিয়েছেন, ইনিয়েস্তার ক্যারিয়ারে শিগগিরই যতি পড়তে যাচ্ছে। সেটা ধরে নিয়েই ফ্লোরিডায় আর্জেন্টিনা দলের অনুশীলনের ফাঁকে সামাজিক যোগাযোগমাধ্যমে আবেগঘন এক বার্তাই দিয়েছেন মেসি।

আর্জেন্টিনা অধিনায়ক মেসি ইনস্টাগ্রাম স্টোরিতে ইনিয়েস্তার সঙ্গে বার্সেলোনার জার্সিতে নিজের একটি ছবি দিয়ে লিখেছেন, ‘আমার অন্যতম জাদুকরি সতীর্থ এবং যাদের সঙ্গে খেলাটা সবচেয়ে বেশি উপভোগ করেছি, তাদের একজন। বল তোমাকে মিস করবে এবং আমরাও মিস করব। সর্বদা তোমার জন্য শুভকামনা, তুমি ফেনোমেনন।’ 

বার্সেলোনার মূল দলে মেসির অভিষেক ২০০৪ সালে। এর দুই বছর আগে থেকে বার্সার মূল দলে খেলতে শুরু করেন ইনিয়েস্তা। দু’জনে একসঙ্গে বার্সেলোনায় খেলেছেন ১৪ বছর, ২০১৮ সালে ইনিয়েস্তা বার্সেলোনা ছেড়ে জাপানের ক্লাব ভিসেল কোবেতে যাওয়ার আগপর্যন্ত। মেসি ও ইনিয়েস্তা একসঙ্গে বার্সেলোনায় জিতেছেন ৯টি লা লিগা ও ৪টি চ্যাম্পিয়নস লিগ শিরোপা। এছাড়া কোপা দেল রে, স্প্যানিশ সুপার কাপ, উয়েফা সুপার কাপ আর ফিফা ক্লাব বিশ্বকাপের অনেক শিরোপা জিতেছেন তারা। স্পেন জাতীয় দলের হয়ে ২০১০ বিশ্বকাপ আর ২০০৮ ও ২০১২ সালের ইউরো জিতেছেন ইনিয়েস্তা। মেসি ২০২২ বিশ্বকাপসহ জিতেছেন ২০২১ ও ২০২৪-এর কোপা আমেরিকা এবং ২০২২ সালের লা ফিনালিসিমা। 

এখন ইনিয়েস্তা আছেন সংযুক্ত আরব আমিরাতে, খেলছেন এমিরেটস নামের একটি ক্লাবে। মেসি খেলছেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামিতে। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS