ভিডিও

বার্সেলোনা আমার দিন বদলে দিয়েছে : ইনিয়েস্তা

প্রকাশিত: অক্টোবর ০৯, ২০২৪, ০৩:৪৭ দুপুর
আপডেট: অক্টোবর ০৯, ২০২৪, ০৩:৪৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ছয় বছর আগে বার্সেলোনা ছেড়ে জাপানের ক্লাব ভিসেল কোবেতে যোগ দিয়েছিলেন স্পেনের তারকা ফুটবলার আন্দ্রেস ইনিয়েস্তা। সেখানে পাঁচ মৌসুম কাটানোর পর গত বছর আরব আমিরাতের দল এমিরেটসে যোগ দিয়েছিলেন তিনি। তবে ক্লাবটির সঙ্গে আরও এক বছরের মেয়াদ বাড়ানোর সুযোগ থাকলেও তা করেননি ইনিয়েস্তা। গত ৮ অক্টোবর সকল প্রকার ফুটবলকে বিদায় বলে দেন তিনি। এরপর বার্সেলোনায় এক অনুষ্ঠানে পরিবারসহ গিয়ে সময় কাটিয়েছেন ইনিয়েস্তা। জানিয়েছেন, এই ক্লাব তার দিন বদলে দিয়েছে।
বার্সেলোনায় ক্যারিয়ারের শুরু থেকে খেলেছেন ইনিয়েস্তা। ১৬ বছরের বার্সা ক্যারিয়ারে ইনিয়েস্তা জড়িয়েছেন ৮ এবং ২৪ নম্বর জার্সি। নিজের অবসরের দিনটাও বেছে নিয়েছেন তার জার্সির সঙ্গে মিল রেখেই। সামাজিক যোগাযোগমাধ্যমে ইনিয়েস্তা লিখেছেন, ‘কামিং সুন ৮/১০/২৪’।

নিজের পুরনো ক্লাবে ফিরে ফেলে আসা দিনগুলোর কথা বলেছেন ইনিয়েস্তা। তিনি বলেন, ‘প্রায় ৩০ বছর পর খুব গুরুত্বপূর্ণ এবং বিশেষ মুহূর্তে আমি আমার পরিবার নিয়ে এখানে এসেছি। লা মাসিয়া (বার্সার একাডেমি) আমাকে আজীবনের জন্য বদলে দিয়েছিল। আমার কৃতজ্ঞ প্রকাশ করার ভাষা নেই। আমাদের জাতীয় দলের সেরা সময়ে আমি ছিলাম, বার্সার সেরা সময়টাতেও আমি ছিলাম। বার্সার সেই দিনগুলো মনে রাখতে চাই। বার্সা আমার জীবন বদলে দিয়েছে এবং বার্সাই আমার কাছে সবকিছু। এখানে সতীর্থ হিসেবে পাওয়া প্রতিটি খেলোয়ার এবং কোচদের আমি ভুলতে পারব না।’

বার্সেলোনায় সোনালি প্রজন্মের সেরা একজন তারকা ছিলেন ইনিয়েস্তা। মেসি-ইনিয়েস্তা-জাভি বার্সেলোনাকে অন্য এক উচ্চতায় নিয়ে গেছেন। বার্সেলোনার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে তিনি মাঠে নেমেছেন ৬৭৪ ম্যাচে। নিজে গোল করেছেন ৫৭টি। সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ১৩৫টি গোল। ক্লাবটির হয়ে নয়টি লিগ শিরোপা, চারটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও তিনটি ক্লাব বিশ্বকাপসহ আরও অনেক শিরোপা জিতেছেন ইনিয়েস্তা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS