ভিডিও

দেশি কোচ প্রশ্নে তামিমের, জবাব দিলেন সালাহউদ্দিন

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৪, ১২:৫৩ দুপুর
আপডেট: অক্টোবর ১০, ২০২৪, ০৮:০০ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ভারতের বিপক্ষে এক ম্যাচ বাকি থাকতেই টি-টোয়েন্টি সিরিজ হেরেছে বাংলাদেশ। তবে সেই হার ছাপিয়ে এখন আলোচনায় তামিম ইকবাল। কোচ ইস্যুতে কঠিন মন্তব্য করেছেন সাবেক এই অধিনায়ক। তার মতে, দেশি কোচদের জাতীয় দলের প্রধান কোচ হওয়ার মতো যোগ্যতা নেই। তার এমন মন্তব্যের পর হচ্ছে নানা আলোচনা। এবার সেই ইস্যুতে মন্তব্য করেছেন ঘরোয়া ক্রিকেটের অন্যতম সফল কোচ সালাহউদ্দিন।

এক বেসরকারি টিভি চ্যানেলে বাংলাদেশ-ভারত দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ বিশ্লেষণী অনুষ্ঠানে যোগ দিয়ে দেশি কোচ নিয়ে তামিমের মন্তব্যের জবাব দিয়েছেন সালাহউদ্দিন। তবে কোচদের যোগ্য না হওয়ার পেছনেও দিয়েছেন যুক্তি। তামিমের মন্তব্য নিয়ে সালাহউদ্দিন বলেন, ‘আমার মনে হয় তামিম ঠিক। তবে জাতীয় দলে যখন কোনো খেলোয়াড় আসে, সে কী ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে পুরোপুরি তৈরি হয়ে জাতীয় দলে খেলে? হাতে গোনা কয়েকজন বাদে বেশিরভাগই জাতীয় দলে আসার পর প্রতিষ্ঠিত হয়। আন্তর্জাতিক অঙ্গনে প্রতিষ্ঠিত হতে অনেক খেলোয়াড় ৫-৭ বছর সময় নেয়। তারা যদি ৫-৭ বছর সময় নেয়, তবে কোচদেরও ওই সময় দেওয়া উচিত। কোচকে গড়ে তুলতে হবে। জাতীয় দলের খেলোয়াড়কে অনেকভাবে তৈরি করেছেন। কোচকে তৈরি করেছেন এভাবে?’ এর আগে, জাতীয় দলের কোচ হিসেবে দেশি কাউকে সুযোগ দেওয়া উচিত কিনা এমন প্রশ্নে ভারতীয় গণমাধ্যম স্পোর্টস স্টারকে তামিম জানান, ‘আমার মনে হয় না, বাংলাদেশের কারও প্রধান কোচ হওয়ার সামর্থ্য আছে। বর্তমানে দুই অথবা তিনজন আছেন, যারা সহকারী কোচ হওয়ার উপযুক্ত। তবে আমার মনে হয় না, কেউ প্রধান কোচ হওয়ার মতো উপযুক্ত।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS