ভিডিও

সেমির লক্ষ্যে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৪, ০৮:২৬ রাত
আপডেট: অক্টোবর ১১, ২০২৪, ১২:০৫ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : স্কটল্যান্ডকে হারিয়ে মিশন শুরু করলেও ইংল্যান্ডের কাছে হেরে চলমান নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালের পথ বেশ খানিকটা কঠিন হয়ে গেছে বাংলাদেশের জন্য। তবুও সুযোগ রয়েছে শেষ চারে খেলার। সে জন্য ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় পেতেই হবে। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশের মেয়েরা।

বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা বোলিংয়ে নিজেদের মেলে ধরলেও তাদের রয়েছে ব্যাটিং ঘাটতি। যার ফলে সামনে এগুতে পারছে না তারা। বিশ্বকাপের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে সাত উইকেটে ১১৯ করে দলটি। তবে বোলিং আক্রমণ অসাধারণ হওয়ায় ম্যাচটি জিততে কষ্ট হয়নি তাদের। তবে সেমিফাইনালে ওঠার মিশনে ইংল্যান্ডের বিপক্ষে হেরে বাজেভাবে হোঁচট খায় বাংলাদেশ। ইংল্যান্ডকে ১২০ রানের মধ্যে আটকে দিয়েও জ্যোতির দল থেমে গেছে একশ'র আগে, ৯৭ রানে। সেমিফাইনালে পৌঁছাতে হলে এখন ওয়েস্ট ইন্ডিজ ও সাউথ আফ্রিকার মতো কঠিন প্রতিপক্ষকে হারাতে হবে তাদের। যদিও লক্ষ্যে পরিবর্তন আনেনি দল। তবে ব্যাটিং ব্যর্থতা যে ভাবাচ্ছে সেটা পরিষ্কার জ্যোতির কথাতেই। শক্তির বিচারে বাংলাদেশ থেকে যোজন যোজন এগিয়ে ক্যারিবিয়ানরা। ২০১৪, ২০১৬ ও ২০১৮ বিশ্বকাপে দলটির বিপক্ষে তিনবার খেলে বাংলাদেশ। তিনবারই হারে টাইগ্রেসরা।

বাংলাদেশ একাদশ : দিলারা আক্তার, সাথী রানি, সোবহানা মুস্তারি, নিগার সুলতানা জ্যোতি, তাজ নেহার, স্বর্ণা আক্তার, রিতু মনি, রাবেয়া খান, ফাহিমা খাতুন, নাহিদা আক্তার ও মারুফা আক্তার।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS