ভিডিও

ইসরায়েলকে গোল বন্যায় ভাসিয়ে টানা দুই জয়ে ফ্রান্স

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৪, ০১:০৪ দুপুর
আপডেট: অক্টোবর ১১, ২০২৪, ০১:০৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক:  নেশন্স লিগে ইসরায়েলকে বিধ্বস্ত করে টানা দ্বিতীয় জয় তুলে নিল ফ্রান্স। গ্রিজমান ও কিলিয়ান এমবাপে ছাড়া খেলতে নামা ফ্রান্স ম্যাচজুড়ে আধিপত্য বজায় রেখে একের পর এক আক্রমণ চালিয়ে জয় নিয়েই মাঠ ছাড়ে দিদিয়ের দেশমের শিষ্যরা।

নেশন্স লিগে গতকাল রাতে ইসরায়েলকে ৪-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছে ফ্রান্স। দলটির হয়ে গোলগুলো করেন এদুয়ার্দো কামাভিঙ্গা, ক্রিস্তফ এনকুকু, মাতেও গেনদুজি ও বার্কোলা। আর ইসরায়েলের হয়ে স্বান্তনাসূচক গোলটি আসে ওমরি থেকে।

শুরু থেকেই ইসরায়েলের ওপর আক্রমণাত্বক থাকে ফ্রান্স। তার সুফল হিসেবে ম্যাচের ষষ্ঠ মিনিটে দলকে এগিয়ে নেন কামাভিঙ্গা। বক্সের বাইরে থেকে এক দারুণ শটে জাল খুঁজে নেন রিয়াল মাদ্রিদের এই মিডফিল্ডার। ইসরায়েল গোলরক্ষক চেষ্টা করলেও সেটি ঠেকাতে পারেনি।

ম্যাচের ২৪তম মিনিটেই সমতায় ফেরে ইসরায়েল। সতীর্থের ক্রস থেকে হেডে লক্ষ্যভেদ করেন ওমরি। তবে চার মিনিট পরেই আবারও লিড নেয় ফ্রান্স। কামাভিঙ্কার দারুণ পাস নিয়ন্ত্রণে নিয়ে বক্স থেকে লক্ষ্যভেদ করেন এনকুকু। ২-১ ব্যাবধানে থেকেই বিরতিতে যায় দেশমের শিষ্যরা।

বিরতি থেকে ফিরে আক্রমণ ধার আরও বাড়িয়ে দেয় ফ্রান্স।  ৮৭তম মিনিটে থিও হের্নান্দেসের সহায়তায় গোল পান গেনদুজি। দুই মিনিটের মধ্যে ইসরায়েলের জালে আরও একবার বল পাঠায় ফ্রান্স। গেনদুসির পাস থেকেই লক্ষ্যভেদ করেন বার্কোলা।

লিগ-এ গ্রুপ দুইয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় নম্বরে ফ্রান্স। ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে ইতালি। ৪ পয়েন্ট নিয়ে তিনে বেলজিয়াম। আর কোনো পয়েন্ট না নিয়ে তলানিতে ইসরায়েল।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS