ভিডিও

জ্যোতিদের নিয়ম রক্ষার শেষ ম্যাচ আজ 

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৪, ০১:২৮ দুপুর
আপডেট: অক্টোবর ১২, ২০২৪, ০২:৪৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ ম্যাচে আজ শনিবার মাঠে নামছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। প্রতিপক্ষ শক্তিশালী দক্ষিণ আফ্রিকা। আগের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে এই ম্যাচটি বাংলাদেশের জন্য হয়ে দাঁড়িয়েছে নিয়মরক্ষার। আনুষ্ঠানিকতার জন্য হলেও শেষ ম্যাচটি জিতে ইতিবাচক কিছু নিয়ে দেশে ফিরতে চায় বাংলাদেশ। দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আজ বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি। 

টুর্নামেন্টে বাংলাদেশের শুরুটা ছিল আশা জাগানিয়া। স্কটল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে ১০ বছরের খরা কাটিয়েছিল। জিতলেও অবশ্য ব্যাটিং মন ভরাতে পারেনি। এই ম্যাচটিতে ব্যাটিং ভালো না হলেও জিততে খুব বেশি সমস্যা হয়নি। তবে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে বাকি দুই ম্যাচে ছন্নছাড়া ব্যাটিং করেছে বাংলাদেশ। এই ব্যাটিং ব্যর্থতার কারণে তারা ন্যূনতম লড়াই পর্যন্ত করতে পারেনি। আজ প্রোটিয়াদের বিপক্ষে শেষ ম্যাচ। এই ম্যাচেও প্রোটিয়া বোলিং আক্রমণ চোখ রাঙাচ্ছে বাংলাদেশকে। এদিকে, আবার জ্যোতির চোট চিন্তার খোরাক যোগাচ্ছে। দলের সবচেয়ে সফল ব্যাটার জ্যোতি। কোন কারণে তিনি খেলতে না পারলেও শেষ ম্যাচটিতে চাপে পড়ে যাবে বাংলাদেশ। 

জ্যোতির ইনজুরি নিয়ে বাংলাদেশের প্রধান কোচ হাসান তিলকারত্নে বলেছেন, ‘জ্যোতির কিছুটা চোট রয়েছে, আমি নিশ্চিত সে খুব শিগগিরই চোট থেকে বের হয়ে আসতে পারবে। এটা জানি যে, জ্যোতির ওপর অনেক বেশি চাপ থাকে এবং সেটা থেকে তাকে কিছুটা মুক্ত করা দরকার। দলে বেশকিছু খেলোয়াড় আসছে এবং আমি নিশ্চিত তারা নিজেদের উন্নতি করছে।’

এদিকে, শেষ ম্যাচে নিজেদের সর্বোচ্চটা দিয়ে খেলতে মেয়েরা মুখিয়ে আছে বলে জানালেন তিলকারত্নে, ‘দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আমাদের গর্বের সাথে খেলতে হবে। কারণ আমরা তাদের একবার হারিয়েছিলাম। সবার একসাথে খেলতে হবে এবং নিজেদের সর্বোচ্চটা দিতে হবে।’ জ্যোতিও মনে করেন, প্রোটিয়াদের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচটিতে জিততে পারলে ইতিবাচক কিছু নিয়ে দেশে ফেরা সম্ভব হবে, ‘(দক্ষিণ আফ্রিকার বিপক্ষে) ভালো ক্রিকেট খেলা ও জয়ের চেষ্টা করা উচিত আমাদের। এটা স্রেফ আরেকটি খেলা এবং আমরা দল হিসেবে খেলতে চাই, মনে রাখার মতো কিছু নিয়ে ফিরতে চাই।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS