ভিডিও

সহজ জয়ে শীর্ষে জার্মানি

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৪, ০১:৩০ দুপুর
আপডেট: অক্টোবর ১২, ২০২৪, ০২:৪৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : নেশন্স লিগে বসনিয়া ও হার্জেগোভিনাকে ২-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালের পথে আরেক ধাপ এগিয়েছে জার্মানি। প্রথমার্ধে ৬ মিনিটেই দুই গোল আদায় করে নেয় তারা। বসনিয়া একটি গোল শোধ দিলেও সেটা ব্যবধান কমায় মাত্র। 

চোটের কারণে প্রথম সারির অনেকেই ছিল না জার্মানির। বাইরে রয়েছেন জামাল মুসিয়ালা, নিকলাস ফুলক্রুগ ও আলেক্সান্ডার পাবলোভিচ। তার পরেও শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ ছিল তাদের হাতে। তবে স্বাগতিক বসনিয়ার গোছালো ফুটবলের বিপরীতে সুবর্ণ সুযোগ তেমন একটা তারা পায়নি। অপেক্ষায় থাকতে হয় আধা ঘণ্টার মতো! ডেডলক ভাঙেন দেনিজ উনদাভ। ৬ মিনিট বাদে স্টুটগার্ট স্ট্রাইকার ব্যবধান বাড়িয়েও নেন। মাক্সিমিলিয়ান মাটেলস্টাটের ক্রস থেকে খোঁচা মেরে জাল কাঁপান তিনি। 

সফরকারীরা আরও গোল পেতে পারতো। আরও তিনবার জালে বল পাঠিয়েছিল। কিন্তু সেসব ছিল অফসাইড। বসনিয়া ৭০ মিনিটে একটি গোল শোধ দিয়ে শেষ দিকে কিছুটা রোমাঞ্চ ছড়ানোর চেষ্টা করে। হেড করে জাল কাঁপান এদিন জেকো।  কিন্তু সেই সুযোগ আর কাজে লাগাতে পারেনি স্বাগতিক দল। জার্মানি ‘এ’ লিগের গ্রুপ ৩-এ তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থান ধরে রেখেছে। ৫ পয়েন্ট নিয়ে দুইয়ে ডাচ দল। তারা হাঙ্গেরির সঙ্গে ১-১ ড্র করে মাঠ ছেড়েছে। অবশ্য পয়েন্ট ভাগাভাগির দিন ১০ জনের দল নিয়ে খেলতে হয়েছে নেদারল্যান্ডসকে। ৭৯ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ভার্জিল ফন ডাইক।   



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS