ভিডিও

নেদারল্যান্ডসকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জার্মানি

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৪, ০২:৪৮ দুপুর
আপডেট: অক্টোবর ১৫, ২০২৪, ০২:৪৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : অভিষিক্ত হয়েই চমক দেখালেন জার্মানির ফরোয়ার্ড জেমি লেওয়েলিং। ৬৪ মিনিটে তার করা বুলেট গতির শটে নেদারল্যান্ডসকে ১-০ গোলে হারিয়েছে তারা। তাতে নেশন্স লিগে প্রথমবারের মতো নকআউট পর্বে নাম লিখিয়েছে জার্মানি। 

ম্যাচে অভিষিক্ত দুই জনের একজন ছিলেন ২৩ বছর বয়সী লেওয়েলিং। দ্বিতীয় মিনিটে জালও কাঁপিয়েছিলেন তিনি। কিন্তু সেটা বাতিল হয়েছে অফসাইডে। তবে ৬৪ মিনিটে আর কোনও ভুল হয়নি। ডাচরা কর্নার ক্লিয়ার করতে ব্যর্থ হলে তিনি বল ঠিকই জালে পাঠিয়েছেন। চার ম্যাচে জার্মানির সংগ্রহ ১০ পয়েন্ট। তাতে শেষ আট নিশ্চিত হয়েছে জার্মানির। জার্মানি শুরু থেকেই সফরকারীদের ব্যাকফুটে রাখার চেষ্টা করে। লেওয়েলিংয়ের একমাত্র গোলটি ছাড়া আরও স্কোরের সুযোগও আসে। কিন্তু লক্ষ্যে থাকেনি সেসব। ৫৪ মিনিটেও আবার চেষ্টা করেছিলেন সার্জ জনাব্রি। সেখানেও ব্যর্থ হন তিনি। ডাচরা ৭৭ মিনিটে প্রথমবার সুযোগ পেলেও জাভি সিমন্সের সেই চেষ্টা গিয়ে আঘাত করে বারে। 

এই জয়ে ‘এ’ লিগের গ্রুপ দুইয়ে ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে ইতালি। সমান ম্যাচে ফ্রান্সের সংগ্রহ ৯ পয়েন্ট। পরের রাউন্ড নিশ্চিত করতে পরের দুই ম্যাচ থেকে ইতালির প্রয়োজন একটি পয়েন্ট।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS