ভিডিও

থমাস টুখেল হচ্ছেন ইংল্যান্ডের কোচ

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৪, ০৪:২১ দুপুর
আপডেট: অক্টোবর ১৬, ২০২৪, ০৪:২১ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : গ্যারেথ সাউথগেট পদত্যাগের পর স্থায়ী কোচ ছাড়াই চলছিল ইংল্যান্ডের ফুটবল। লি কার্সলি অন্তর্র্বতীকালীন দায়িত্ব পেয়েছিলেন। অবশেষে স্থায়ী কোচ বেছে নিয়েছে থ্রি লায়ন্স। সাবেক চেলসি কোচ থমাস টুখেল ইংল্যান্ডের কোচ হতে রাজি হয়েছেন বলে নিশ্চিত করেছে বিসিবি।

দুই সূত্রের বরাত দিয়ে এমন তথ্য জানিয়েছে বিবিসি। ফলে তৃতীয় নন-ব্রিটিশ হিসেবে ইংল্যান্ডের স্থায়ী কোচ হতে যাচ্ছেন টুখেল। তার আগে নন ব্রিটিশ হিসেবে দায়িত্ব সামলেছেন সভেন গোরান এরিকসন ও ফাবিও কাপেলো। টুখেলকে স্থায়ী কোচ করার ক্ষেত্রে সব কিছু এগিয়ে গেলেও লি কার্সলি নেশন্স লিগের বাকি দুই ম্যাচে দায়িত্ব পালন করবেন। ওই দুই ম্যাচে প্রতিপক্ষ গ্রিস ও রিপাবলিক অব আয়ারল্যান্ড। তার পরেই আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেবেন টুখেল। যার মূল দায়িত্ব হবে বিশ্বকাপ বাছাই। তবে বুধবার ওয়েম্বলিতে তাকে নিয়ে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন হওয়ার কথা। 

টুখেলের আগে ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলার কাছেও প্রস্তাব দিয়েছিল ইংল্যান্ড। টুখেল ইংলিশ ফুটবলের সঙ্গে অনেক দিন ধরেই পরিচিত। ২০২১ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত চেলসির দায়িত্ব সামলেছেন। বরখাস্ত হওয়ার আগে ৫১ বছর বয়সী চ্যাম্পিয়ন্স লিগ, ফিফা ক্লাব বিশ্বকাপ ও  উয়েফা সুপার কাপ জিতেছেন। তবে গত মৌসুমে বায়ার্ন মিউনিখ ছাড়ার পর চাকরি ছাড়া ছিলেন তিনি।  



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS