ভিডিও

জয়ে শুরু বাংলাদেশের ইমার্জিং এশিয়া কাপ

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৪, ০৯:০২ রাত
আপডেট: অক্টোবর ১৮, ২০২৪, ০৯:০২ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ওমানে আজ থেকে শুরু হয়েছে ইমার্জিং এশিয়া কাপের আসর। উদ্বোধনী ম্যাচে জয় দিয়ে আসর শুরু করেছে বাংলাদেশ। আগে ব্যাট করে বাবর হায়াতের ৮৫ রানের সুবাদে ১৫০ রান করে হংকং। জবাবে আকবর আলির ব্যাটিং ঝলকে ১০ বল হাতে রেখে ৫ উইকেটে জেতে বাংলাদেশ।

লক্ষ্য তাড়া করতে নেমে ৩১ রানে উদ্বোধনী জুটি ভাঙে বাংলাদেশের। ইহসান খানের ওভারে এ সময় ১১ বলে ১১ রান করে মাঠ ছাড়েন ওপেনার জিসান আলম। হতাশা বাড়িয়ে ৬ বলে ৫ রান করে ফেরেন সাইফ হাসানও। প্রথম ওভারে ছক্কা হাঁকানো পারভেজ হোসেন ইমনের ইনিংস থামে ২৮ রানে। বিপদের সময় বাংলাদেশকে এগিয়ে দেন অধিনায়ক আকবর আলি।

ইনিংসের ১২ ওভারে ইয়াসিম মোরতাজাকে খরচ করান মোট ২১ রান। পরের ওভারে ৬ হাঁকিয়ে বাংলাদেশের সংগ্রহ একশো ছাড়িয়ে দেন তাওহিদ হৃদয়। প্যাভিলিয়নে ফেরার আগে জাতীয় দলের এই ক্রিকেটার ২ চার ও এক ছয়ে ২২ বলে করেছেন ২৯ রান। হৃদয় ফেরার আগে দুজনের জুটিতে উঠেছিল ৫৪ রান। দলীয় ১২৯ রানের মাথায় বিদায় নেন আকবর। ২৪ বলে ৪টি চার ও ৩ ছক্কায় ইনিংস সাজান তিনি।

বাকি কাজটা সারেন শামিম হোসেন ও মাহফুজুর রহমান রাব্বি। ১৫ বলে শামিম ১৯ ও রাব্বি ৮ রান করেন। হংকংয়ের হয়ে ১২ রানে ৩ উইকেট নেন ইহসান। একটি করে উইকেট পান আতীক ইকবাল ও নাসরুল্লা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ৯ রানে দুই ওপেনারকে হারায় হংকং। এরপরই দলটির হয়ে জুটি গড়েন অধিনায়ক নিজাকাত খান ও বাবর হায়াত। তাদের ৬৫ রানের জুটি ভাঙেন মাহফিজুর রহমান রাব্বি। ২০ বলে ২৫ রান করে বোল্ড হয়ে যান নিজাকাত।

তার বিদায়ের পর একাই লড়েন বাবর হায়াত। রেজাউর রহমান রাজার করা ১৯তম ওভারে আউট হওয়ার আগে ৬১ বলে ৮৫ রান করেন বাবর। এর বাইরে আর একজন ব্যাটারই দুই অঙ্কে যেতে পেরেছেন। ৫ বলে ১৩ রান করেন তিনি। ৪ ওভারে ২৪ রান দিয়ে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হন রিপন মণ্ডল। একটি করে উইকেট পান আবু হায়দার রনি, রেজাউর রহমান রাজা, রাকিবুল হাসান ও মাহিফজুর রহমান রাব্বি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS