ভিডিও

শেষ মুহূর্তের গোলে পাকিস্তানের বিপক্ষে ড্র বাংলাদেশের

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৪, ০৮:২১ রাত
আপডেট: অক্টোবর ২০, ২০২৪, ১১:২২ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : নারী ফুটবলে পাকিস্তানের তুলনায় ভালো দল বাংলাদেশ। ফিফা র‌্যাংকিংও তাই বলে। তবে, আজ ম্যাচের শুরুতে এগিয়ে থেকে জমাট রক্ষণে জয়ের পথেই ছিল তারা। তবে, শেষ মুহূর্তের গোলে স্বস্তির ড্র নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

আজ রোববার (২০ অক্টোবর) নেপালের কাঠমান্ডুতে নারী সাফ চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বের ম্যাচটি শেষ হয়েছে ১-১ গোলের সমতায়। এ দিন প্রথমার্ধের ৩২তম মিনিটে নিজেদের ভুলে গোল হজম করে বাংলাদেশ। ডিফেন্ডার শিউলি আজিমের ভুলে বল পেয়ে যান পাকিস্তানের জাহমিনা সামিন মালিক। নিখুঁত শটে অনায়াসে গোলরক্ষক রূপনাকে পরাস্ত করেন তিনি।

৪৩তম মিনিটে ঋতুপর্ণার বক্সের বাইরে থেকে নেওয়া শট ক্রসবারের লেগে প্রতিহত হলে হতাশা বাড়ে বাংলাদেশের শিবিরে। ৭৭তম মিনিটে আবারও রক্ষণের ভুলে বিপদে পড়তে বসেছিল বাংলাদেশ। সতীর্থের পাস থেকে পাওয়া বল নিয়ন্ত্রণে নিয়েছিলেন আমিনা হানিফ।

তবে, শট নেওয়ার আগেই পোস্ট ছেড়ে বেরিয়ে এসে বল গ্লাভসে নেন রূপনা। নির্ধারিত সময় পেরিয়ে গেলে অবশেষে যোগ করা সময়ে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় বাংলাদেশ। বাঁ দিক থেকে ঋতুপর্নার ক্রসে গোলমুখে থেকে হেডে লক্ষ্যভেদ করেন শামসুন্নাহার জুনিয়র।

গ্রুপে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপে শীর্ষে রয়েছে ভারত। সমান ১ করে পয়েন্ট পেয়েছে বাংলাদেশ ও পাকিস্তান। আগামী বুধবার ভারতের বিপক্ষে গ্রুপ পর্বের নিজেদের শেষ ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। ওই ম্যাচ ড্র করলেই সেমিফাইনাল নিশ্চিত হবে টাইগ্রেসদের।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS