ভিডিও

ঢাকা টেস্ট

রাবাদার ৩০০, বিপর্যয়ে বাংলাদেশ

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ১২:০০ দুপুর
আপডেট: অক্টোবর ২১, ২০২৪, ১২:৫২ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক:  মিরপুরে চলছে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার মধ্যকার টেস্ট ম্যাচ। সোমবার (২১ অক্টোবর) সকালে ম্যাচটি মাঠে গড়ানোর আগে মাইলফলকের সামনে দাঁড়িয়ে ছিলেন মুশফিকুর রহিম ও কাগিসো রাবাদা। তবে মুশফিক না পারলেও রাবাদা ঠিকই তার মাইলফলক ছুঁয়েছেন। এদিন শুরুটা একেবারেই ভালো হয়নি টাইগারদের। শুরুতেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। চাপের মুখে খেলতে থাকেন মুশফিকুর রহিম ও মাহমুদুল হাসান জয়। 
 
৬ হাজারি রানের ক্লাবে ঢুকতে মুশফিকের দরকার ৩৯ রান। এমন সমীকরণে মাঠে নামেন তিনি। অন্যদিকে ৩০০ উইকেটের মাইলফল ছুঁতে কাগিসো রাবাদার দরকার ছিল এক উইকেট।     ১১ রানে ব্যাট করছিলেন মুশফিক। তখন বোলিং করতে আসেন রাবাদা। ওভারের ৪টি বল কোনো রকমে খেললেও পঞ্চম বলটি তিনি আর আটকাতে পারেননি। রাবাদার করা সেই বলটি স্টাম্প উপড়ে ফেলে। ২০ বলে ১১ রানেই সাজঘরে ফিরতে হয় মুশফিককে। আর এই উইকেট পাওয়ার মধ্য দিয়ে ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন রাবাদা। ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করার পরে লিটনের উইকেট তুলে নেন রাবাদা। লেংথের বল এজ হয়ে স্লিপে ধরা পড়েন লিটন দাস। ১৩ বলে ১ রান করেই তাকে ফিরতে হয় সাজঘরে।  
 
প্রথম সেশনে ৪৫ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। তবে আউট হওয়া প্রথম পাঁচজন ব্যাটসম্যানের মধ্যে মাত্র একজন ছুঁতে পেরেছেন দুই অঙ্কের ঘর। ওপেনার সাদমান ইসলাম ৪ বলে ০, মুমিনুল হক ৬ বলে ৪, অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ৭ বলে ৭, মুশফিকুর রহিম ২০ বলে ১১ ও লিটন দাস ১৩ বলে ১ রান করে আউট হন। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS