ভিডিও

পিছিয়ে থেকেই দ্বিতীয় দিন শেষ করলো বাংলাদেশ

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০৫:১৮ বিকাল
আপডেট: অক্টোবর ২২, ২০২৪, ০৯:২৮ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : মিরপুর টেস্টে দ্বিতীয় দিন শেষে বড় হারের মুখে বাংলাদেশ। প্রথম ইনিংসে ১০৬ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাবে কাইল ভেরেইনের সেঞ্চুরিতে ৩০৮ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। ২০২ রানের বড় লিড পায় প্রোটিয়ারা। 

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে ৩ উইকেট হারিয়ে ১০১ রান সংগ্রহ করে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে বাংলাদেশ। এখনো ১০১ রানে পিছিয়ে আছে শান্তরা। তৃতীয় দিনে হার চোখ রাঙাচ্ছে বাংলাদেশকে। ২০২ রানে পিছিয়ে থাকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই জোড়া উইকেট হারায় বাংলাদেশ। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ হন ওপেনার সাদমান ইসলাম ও মুমিনুল হক। দলীয় ৪ রানের মধ্যে এই দুই ব্যাটারকে সাজঘরে ফেরান প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা। সাদমান ৭ বলে ১ ও রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান মুমিনুল। এরপর ক্রিজে আসা অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে সঙ্গে নিয়ে ইনিংস মেরামতের চেষ্টা করেন মাহমুদুদল হাসান জয়। ৫৫ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ৫৯ রানে ৪৯ বলে ২৩ রান করে আউট হন শান্ত।

শান্তর বিদায়ের পর ক্রিজে আসা মুশফিকুর রহিমকে সঙ্গে দিনে বাকী সময় পার করে দেন জয়। ২৭ ওভার ১ বলে ৩ উইকেট হারিয়ে ১০১ রান সংগ্রহ করে দ্বিতীয় দিনের খেলা শেষ করে বাংলাদেশ। জয় ৮০ বলে ৩৮ ও মুশফিক ২৬ বলে ৩১ রানে অপরাজিত আছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS