ভিডিও

জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্বে ডেভিড হেম্প

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৪, ০১:৫৯ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ২০, ২০২৪, ০১:৫৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্ব পেয়েছেন সাবেক বারমুডিয়ান টপ অর্ডার ব্যাটার ডেভিড হেম্প। বিসিবি সূত্রে বিষয়টি নিশ্চিত করেছে। 

বাংলাদেশের ব্যাটিং কোচ হওয়ার দৌড়ে ছিলেন জাতীয় দলের সাবেক হেড কোচ স্টুয়ার্ট ল’ এবং থিলান সামারাভিরা। কিন্তু স্টুয়ার্ট ল’ ও সামারাভিরার চেয়ে কম বেতন-বোনাস-ভাতায় কাজ করতে আগ্রহী হেম্প। সময়ও বেশি দিতে চান তিনি। 

হেম্প এর আগে বাংলাদেশ এইচপি দলে কাজ করেছেন। জাতীয় দলের ভারপ্রাপ্ত ব্যাটিং কোচ হিসেবে নিউজিল্যান্ড সফর করেছেন। জাতীয় দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের পুলে ছিলেন তিনি। হেম্প বারমুডার হয়ে ২২টি ওয়ানডে খেলে এক সেঞ্চুরিতে ৬৪১ রান করেছেন। তার গড় প্রায় ৩৪। দুটি আন্তর্জাতিক টি-২০ খেলে করেছেন ২০ রান। 

জন্মভূমি বারমুডার জার্সি গায়ে চাপালেও ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত ক্যারিয়ার পার করেছেন তিনি। ইংল্যান্ডের ওয়ারউইকশ্যায়ার, গ্লামরগানের হয়ে ২৭১টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৩০ সেঞ্চুরি ও ৮৬টি ফিফটিতে সাড়ে ১৫ হাজারের ওপরে রান করেছেন তিনি। লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন ৩০৯টি। আট সেঞ্চুরি ও ৩৪ ফিফটিতে ৬ হাজার ৮৪৪ রান তার নামের পাশে। তিনি ২০১৪ সালে অস্ট্রেলিয়ার প্রাহান ক্রিকেট ক্লাবের সহকারী কোচের দায়িত্ব নেন। ২০২০ সালে পাকিস্তান নারী ক্রিকেট দলের হেড কোচ করা হয় তাকে। এরপর কাজ করেছেন বাংলাদেশের এইচপি কোচ হিসেবে। তরুণ ব্যাটারদের সঙ্গে তার পূর্বে কাজের অভিজ্ঞতার কারণে বোর্ড তাকে নিয়োগ দিয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS