ভিডিও

দ্বিতীয় বাংলাদেশি হিসেবে অনন্য কীর্তি গড়লেন মুশফিক

প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৪, ০৮:০৯ রাত
আপডেট: আগস্ট ২৪, ২০২৪, ১২:৪৫ রাত
আমাদেরকে ফলো করুন

বাংলাদেশের ক্রিকেটের ইতিহাসে আরেকটি স্মরণীয় দিন যুক্ত হলো। পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টের তৃতীয় দিনে উইকেটকিপার-ব্যাটার মুশফিকুর রহিম করলেন অনন্য এক কীর্তি। আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন বাংলাদেশের অন্যতম অভিজ্ঞ এই ব্যাটার।

দ্বিতীয় বাংলাদেশি হিসেবে এই কীর্তি গড়লেন তিনি। এতদিন এই সম্মান কেবল তামিম ইকবালের ছিল, এবার তাকে ছুঁলেন মুশফিক। শুক্রবার (২৩ আগস্ট) পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে বাংলাদেশের প্রথম ইনিংসে মুশফিক এই অনন্য অর্জন করেন।

এছাড়াও ১৫ হাজার রানের পাশাপাশি ব্যক্তিগত ৫০ রানও পূর্ণ করেছেন তিনি এটি তার টেস্ট ক্যারিয়ারের ২৮তম ফিফটি। তার দৃঢ় ব্যাটিংয়ে পাকিস্তানের রান পাহাড়ের বিপক্ষে পাল্টা লড়াই করছে বাংলাদেশ।

তৃতীয় দিন শেষে বাংলাদেশের স্কোর ৫ উইকেটে ৩১৬ রান, বাংলাদেশ এখনো পাকিস্তানের থেকে ১৩২ রানে পিছিয়ে। তবে মুশফিক ও লিটন দাসের ব্যাটিংয়ে সফরকারীরা এগিয়ে যাচ্ছে।

এদিকে তৃতীয় দিনের শুরুতেই বাংলাদেশ কিছুটা চাপের মুখে পড়ে। জাকির হাসান এবং নাজমুল হোসেন শান্ত দ্রুতই আউট হয়ে ফেরেন। নাসিম শাহর অফস্টাম্পের বাইরে বল তাড়া করতে গিয়ে উইকেটের পেছনে ধরা পড়েন জাকির, ১২ রান করে ফেরেন তিনি। শান্তও বড় স্কোর করতে ব্যর্থ হন, ১৬ রানে বোল্ড হয়ে ফেরেন খুররম শেহজাদের বলে।

তবে এরপর দলের হাল ধরেন সাদমান ইসলাম ও মুমিনুল হক। দুজনই ব্যক্তিগত ফিফটি পূর্ণ করেন এবং তাদের ৯৪ রানের জুটি দলকে এগিয়ে নেয়। তবে মধ্যাহ্ন বিরতির পর মুমিনুল ও সাদমান আউট হন।

বাংলাদেশের পরিস্থিতি অবশ্য জটিল হয় সাকিব ১৫ রানে আউট হওয়ার পর। তবে এরপর মুশফিক ও লিটন দাস মিলে ষষ্ঠ উইকেটে দলকে স্থিতিশীল রেখে দিন শেষ করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS