ভিডিও

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ইনোভেশন হাবের কোহোর্ট কমেন্সমেন্ট 

প্রকাশিত: জুলাই ১১, ২০২৪, ০৭:৪০ বিকাল
আপডেট: জুলাই ১১, ২০২৪, ০৭:৪০ বিকাল
আমাদেরকে ফলো করুন

বাংলাদেশ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ও হাইটেক পার্ক কর্তৃপক্ষের উদ্যোগে বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক নতুন নতুন  আইডিয়া ইনোভেশন সৃষ্টির লক্ষ্যে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ইনোভেশন হাবের অধীনে অনুষ্ঠিত হলো কোহোর্ট কমেন্সমেন্ট ২। 
আজ (১১ জুলাই ২০২৪ ) বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে সকাল ১০ টায় কোহোর্ট কমেন্সমেন্ট ২-এর আয়োজন করা হয়।  এ আয়োজন মূলত একাডেমিক ও শিল্প ক্ষেত্রের ব্যক্তিবর্গ এবং নেতৃবৃন্দের দ্বারা অনুপ্রাণিত হয়ে শিক্ষার মাধ্যমে উদ্ভাবন  এবং অর্থ‣নতিক প্রবৃদ্ধি চালনা করার জন্য বিশ্ববিদ্যালয়ের অঙ্গীকার তুলে ধরে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. আনন্দ কুমার সাহা। সভাপতিত্ব করেন বরেন্দ্র  বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জনাব সুরঞ্জিত মন্ডল।  
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের আইটি-এর উপ-পরিচালক জনাব ফরিদুজ্জামান খান তার স্বাগত বক্তব্যে নির্বাচিত দল এবং  অংশগ্রহণকারীদের উষ্ণ অভ্যর্থনা জানান। তিনি প্রতিভা লালন এবং উদ্যোক্তা মনোভাব বৃদ্ধিতে বিশ্ববিদ্যালয়ের উদ্ভাবন  কেন্দ্রের মুখ্য ভূমিকার উপর জোর দেন। বিশেষ অতিথি বিএইচটিপিএর উদ্ভাবন ও বাণিজ্যিকীকরণ বিশেষজ্ঞ জনাব  এ.এন.এম সফিকুল ইসলাম প্রোগ্রামটির কে․শলগত উদ্দেশ্য সম্পর্কে বিশেষ ধারণা প্রদান করেন। তিনি নতুন  কর্মসংস্থানের সুযোগ ক্সতরি করে বর্তমান চাকরি বাজারের চ্যালেঞ্জ মোকাবেলার সম্ভাবনা তুলে ধরেন। 
প্রধান অতিথি প্রফেসর ড. আনন্দ কুমার সাহা অংশগ্রহণকারীদের এবং বৃহত্তর অর্থনীতিতে প্রোগ্রামের রূপান্তরমূলক  প্রভাবের উপর জোর দেন। উদ্ভাবন ও কর্মসংস্থান সৃষ্টিতে এর ভবিষ্যৎ অবদান সম্পর্কে তিনি আশাবাদ ব্যক্ত করেন। 
অনুষ্ঠানের সভাপতি জনাব সুরঞ্জিত মন্ডল বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষসহ সকল অংশগ্রহণকারী এবং অংশীদারদের  অমূল্য সহায়তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি অংশগ্রহণকারীদের তাদের প্রচেষ্টা অব্যাহত রাখতে উৎসাহিত করেন 
অনুষ্ঠানের শেষে জনাব এ.এন.এম সফিকুল ইসলাম ইনোভেশন হাবের শিক্ষার্থীদের নিয়ে একটি ক্লাস সেশন পরিচালনা  করেন।  



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS