ভিডিও

জাতীয় শিক্ষা সপ্তাহে দেশাত্মবোধক গানে দেশসেরার পুরস্কার পেল শ্রেয়া

প্রকাশিত: জুলাই ০৬, ২০২৪, ০৫:২২ বিকাল
আপডেট: জুলাই ০৬, ২০২৪, ০৫:২২ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার: জাতীয় শিক্ষা সপ্তাহ-২৪ প্রতিযোগিতায় খ বিভাগে দেশাত্মবোধক গানে গোল্ড মেডেল নিয়ে এলো নবনীতা ঘোষ শ্রেয়া। গত ২৭ জুন রাজধানীর সেগুন বাগিচায় অবস্থিত আন্তজার্তিক মাতৃভাষা ইনস্টিটিউট এ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয় আয়োজিত জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে পুরস্কার প্রদান অনুষ্ঠানে তাকে এই পুরস্কার দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। এই নিয়ে পর পর পাঁচবার সে জাতীয় পুরস্কার পেল। পড়ালেখার পাশাপাশি শ্রেয়া  নজরুল সংগীত এবং আধুনিক গান নিয়ে অনেক দূর যেতে চায়। এই রিপোর্ট লেখার সময় শ্রেয়া শিল্পকলা একাডেমী ঢাকা আয়োজিত সংগীতে মঞ্চ মুকুট নামের আরও একটি এওয়ার্ড পেয়েছে বলে সে জানায়। 
নবনীতা ঘোষ শ্রেয়া। পড়ালেখা করে বগুড়া আর্মড পুলিশ ব্যাটালিয়ান স্কুল এন্ড কলেজে  দশম শ্রেণিতে। বাবা সুমন ঘোষ একজন ব্যবসায়ী। মা সাথী ঘোষ গৃহিণী।  বাড়ি শহরের বড়গোলা এলাকায়।  মাত্র পাঁচবছর বয়সে তার হাতেখড়ি হয় গানের ভূবনে।  প্রথমে সে ভর্তি হয় উদীচী শিল্পীগোষ্ঠিতে। সেখানে সে তালিম নেয় কামরুন মনিরা ডালিয়ার কাছে। এরপর ২০১৬ সাল থেকে এখন পর্যন্ত জেলা শিল্পকলা একাডেমিতে সংগীতের প্রশিক্ষক হাসিবুর রহমান হাসুর কাছে তালিম নিচ্ছে। 
শ্রেয়া এর আগে বঙ্গবন্ধু শিশুকিশোর মেলা ২০১৫ তে ছড়া জাতীয় পর্যায়ে ২য়, ২০১৯ জাতীয় গণসংগীত উৎসব ও গণ সংগীত প্রতিযোগিতা ২০১৯ ২য়, জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২১-২২ এ নজরুল এবং দেশাত্মবোধক গানে খ বিভাগে জাতীয় পর্যায়ে ২য়। গতবছর ২০২৩ এ নজরুল সঙ্গীতের খ বিভাগ থেকে ২য় ।  এছাড়াও তার ঝুলিতে আছে জেলা ও বিভাগীয় অনেক পুরস্কার । এছাড়াও সে বাংলাদেশ বেতার, রাজশাহীতে লালন ও দেশাত্মবোধক গানের তালিকাভূক্ত শিল্পী। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS