ভিডিও

ডেঙ্গুতে আরও তিনজনের মৃত্যু, চিকিৎসাধীন ৪০৩

প্রকাশিত: সেপ্টেম্বর ০৮, ২০২৪, ১২:০০ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ০৮, ২০২৪, ১২:০০ দুপুর
আমাদেরকে ফলো করুন

এডিস মশাবাহিত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এই সময়ে হাসপাতালে ভর্তি হয়েছে আরও ৪০৩ ডেঙ্গু রোগী।

গতকাল শনিবার (৭ সেপ্টেম্বর) দেশের ডেঙ্গু পরিস্থিতির এমন তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টারের তথ্য মতে, চলতি বছরে এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছে ১৫ হাজার ২০৭ জন। তাদের মধ্যে মারা গেছে ৯৫ জন। এর আগে গত বছরে একই সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিল এক লাখ ৪০ হাজার ৭১১ জন ও মৃত্যু হয়েছিল ৬৯১ জনের।

গত এক দিনে হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে ঢাকা মহানগরে ২৫২ জন ও ঢাকা বিভাগের অন্য জেলায় ৩৬ জন। চট্টগ্রামে ৯২, খুলনায় ১৫ জন ও ময়মনসিংহ বিভাগে আটজন ভর্তি হয়েছে। এ নিয়ে দেশের হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়ে হয়েছে এক হাজার ৫০৯ জন। এর মধ্যে ঢাকায় ৮৯০ জন। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বিশ্লেষণে দেখা গেছে, ডেঙ্গু আক্রান্তদের ৪২.৯৫ শতাংশ ঢাকা মহানগর ও ৫৭.০৫ শতাংশ ঢাকার বাইরের। মৃতদের মধ্যে ৭০ শতাংশ ঢাকা ও ৩০ শতাংশ ঢাকার বাইরে। ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ৩৮.৭ শতাংশ নারী ও ৬১.৩ শতাংশ পুরুষ। মৃতদের মধ্যে ৫৪.২ শতাংশ নারী ও ৪৫.৮ শতাংশ পুরুষ।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS