ভিডিও

পূজা মণ্ডপে বিশৃঙ্খলা সৃষ্টি করলে কঠোর হস্তে দমন করবো: ধর্ম উপদেষ্টা

প্রকাশিত: সেপ্টেম্বর ০৮, ২০২৪, ০৬:৩৯ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ০৮, ২০২৪, ০৬:৩৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

অন্তর্বর্তী কালীন সরকারের ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, 'কেউ যদি উপাসনালয়ে, পূজা মণ্ডপে কোন রকন বিশৃঙ্খলা সৃষ্টি করে, বাধা প্রদান করে আমরা তাদের কঠোর হস্তে দমন করবো। কাউকে ছাড় দেবো না। 

রোববার (৮ সেপ্টেম্বর)  রাজশাহীর গোদাগাড়ী উপজেলার শ্রী শ্রী গৌরাঙ্গ বাড়ী মন্দির পরিদর্শন ও হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের প্রধান অতিথির বক্তৃতায় উপর্যুক্ত কথা গুলো বলেন।'

তিনি আরো বলেন,' আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে আগামী মঙ্গলবার মিটিং করবো সেখানে আমরা ডিআইজি জেলা প্রশাসকের নির্দেশনা দেবে। কেউ যদি বিশৃঙ্খলা সৃষ্টি করে সে যেই হোক আমরা তাকে ছাড় দেবো না। আইনের আওতায় এনে শাস্তি ও বিচার করবো। এছাড়াও যদি কোথাও বিশৃঙ্খলা সৃষ্টি করে বা হবে মনে হয় তাহলে স্থানীয় জনগণ ও মাদ্রাসা ছাত্রদের সম্পৃক্ত করে তাদের পূজা মন্ডল পাহারা দেবে।'

তিনি আরো বলেন, আমি অবগত হয়েছি রাজশাহী বিভাগে সাম্প্রদায়িক সোহাদ্র বিরাজ করছে।  সামনে যে শারদীয় দূর্গাউৎসব সনাতন ধর্মাবলম্বী যারা আছেন তাদের আশ্বস্ত করতে চাই আপনারা উৎসাহ উদ্দীপনা এবং ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে উৎসব পালন করবেন। 

বাংলাদেশ সাম্প্রদায়িক দেশ সকলে সমান ভাবে উৎসব পালন করবেন। দেশে কোন বৈষম্য সৃষ্টি করা যাবে না।'

গোদাগাড়ী উপজেলায় নির্বাহী অফিসার আবুল হায়াতের সভাপতিত্বে অনুষ্ঠিত খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোদাগাড়ীর গোগ্রাম নওয়াতুল ইসলামি কাওমী মাদ্রাসার প্রধান পরিচালক মাও. মোখতার আলী, গৌরাঙ্গ দেব মন্দিরেী সভাপতি বিদ্যুৎ নারায়ণ সরকার।

পরে ধর্ম উপদেষ্টার পক্ষ থেকে  স্থানীয় ৪০০ হিন্দু মুসলিম পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ ও মন্দির পরিদর্শন করেন।

এছাড়াও স্থানীয় ইসকন ভবন পরিদর্শন ও গোগ্রাম পূজা মন্ডল পরিদর্শন,  স্থানীয় সুধিজনদের সাথে মতবিনিময় ও ১০০ জন দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

দুপুরের পর গোদাগাড়ীর গোগ্রাম নওয়াতুল ইসলামি কাওমী মাদ্রাসায় ছাত্র ছাত্রী স্থানীয় সুধিজনদেী সাথে সাম্প্রদায়িক সম্প্রতি সুরক্ষা, দুর্নীতি,  মাদকসহ বিভিন্ন সামাজিক ইস্যুতে জনসচেতনতা সৃষ্টিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS