ভিডিও

সাবেক মেয়র আতিকের অভিপ্রায়ে নিয়োগ পাওয়া সবার নিয়োগ বাতিল

প্রকাশিত: সেপ্টেম্বর ০৯, ২০২৪, ০৫:৪৩ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ০৯, ২০২৪, ০৯:৩০ রাত
আমাদেরকে ফলো করুন

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে (ডিএনসিসি) সাবেক মেয়র আতিকুল ইসলামের অভিপ্রায় অনুযায়ী নিয়োগ পাওয়া সবার নিয়োগ বাতিল করেছে সংস্থাটি।

সোমবার (৯ সেপ্টেম্বর) ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক এই বিষয়ে একটি অফিস আদেশ জারি করে তাদের নিয়োগ বাতিল করেছেন।

অফিস আদেশে উল্লেখ করা হয়, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়রের অভিপ্রায় অনুযায়ী, স্থানীয় সরকার সিটি কর্পোরেশন আইন, ২০০৯ মোতাবেক নিয়োগকৃত সকল উপদেষ্টা, পরামর্শক এবং কুক ও পিয়নদের নিয়োগ ১৯ আগস্ট থেকে বাতিল করা হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হয়েছে।

গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছাড়ার পর ঢাকা উত্তর ও দক্ষিণ  দুই সিটি কর্পোরেশনের মেয়র, প্যানেল মেয়র ও কাউন্সিলরাও লাপাত্তা হয়েছেন। তারা অফিস করছে না, কারণ তারা সবাই আওয়ামী লীগ সমর্থক। ফলে দুই সিটির সেবা কার্যক্রমে ভাটা পড়েছে। দুই সিটির ১৭২ জন কাউন্সিলরের মধ্যে ১৮ জন বিএনপিপন্থি। ওই ১৮ জন ছাড়া অন্য কোনো কাউন্সিলর অফিস করছেন না। যার প্রভাব পড়েছে সিটি কর্পোরেশনের পরিষেবায়। বর্তমানে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনে দুইজন প্রশাসক দায়িত্ব পালন করছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS