ভিডিও

শিল্পকলা একাডেমির মহাপরিচালক সৈয়দ জামিল আহমেদ

প্রকাশিত: সেপ্টেম্বর ০৯, ২০২৪, ০৬:২৫ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ০৯, ২০২৪, ০৬:৪১ বিকাল
আমাদেরকে ফলো করুন

শিল্পকলা একাডেমির নতুন মহাপরিচালক হিসেবে নিযুক্ত হলেন সৈয়দ জামিল আহমেদ। খ্যাতিমান এই নাট্য নির্দেশক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে থিয়েটার অ্যান্ড পারফরমেন্স বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানকে দুই বছরের বছর শিল্পকলা একাডেমির মহাপরিচালকের দায়িত্ব দেয়া হয়েছে।    

সোমবার  জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা এক প্রজ্ঞাপনে সেয়দ জামিলকে এই পদে নিয়োগ দেয়া হয়।   

এ বিষয়ে সৈয়দ জামিল আহমেদ গণমাধ্যমকে বলেন,  এটা অনেক বড় দায়িত্ব। কারণ, দেশের শিল্প-সংস্কৃতিচর্চার এগিয়ে নেয়ার ক্ষেত্রে সবচেয়ে বড় বড় প্রতিষ্ঠান শিল্পকলা একাডেমি। একাডেমির মহাপরিচালক পদে যোগ দেয়ার জন্য সংস্কৃতি উপদেষ্টা ড. আসিফ নজরুল আমাকে অনুরোধ করেন। শুরুতে আমি এই দায়িত্ব নিতে চাইনি। প্রস্তাব দেওয়ার পর কয়েকদিন সময়ও নিয়েছি।  

পরবর্তীতে মনে হয়েছে, গণঅভ্যুত্থানের মাধ্যমে যখন একটি নতুন রাষ্ট্র কাঠামো তৈরির কাজ চলছে তখন একজন নাগরিক হিসেবে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানটির দায়িত্ব নেওয়া উচিত। কয়েক শত শহীদের রক্তের বিনিময়ে অর্জিত দেশকে পুনর্গঠনের অংশ হিসেবে এই দায়িত্ব নিয়েছি। আমার দুই বছরের মেয়াদকালে আমি স্বচ্ছতার সঙ্গে কাজ করতে চাই। একাডেমির অনিয়মগুলো দূর করে সর্বোচ্চ। 

নিজের সর্বোচ্চ মেধা দিয়ে প্রতিষ্ঠানটির গতিধারা ফিরিয়ে আনবো। এছাড়া দ্রুত সময়ের মধ্যে শিল্পকলা একাডেমির শিল্প-সংস্কৃতিনির্ভর কার্যক্রম চালু করার উদ্যোগ গ্রহণ করবো।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS