ভিডিও

গণসংহতি আন্দোলনকে নিবন্ধন দিতে বাধা নেই

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০১:২০ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০৫:৩৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

জোনায়েদ সাকির নেতৃত্বাধীন গণসংহতি আন্দোলনকে নিবন্ধন দিতে বলা হাইকোর্টের রায় স্থগিত চেয়ে নির্বাচন কমিশনের (ইসি) করা আপিল আবেদন প্রত্যাহার করা হয়েছে। প্রত্যাহার আবেদনে বলা হয়, আপিল মামলা পরিচালনা করতে ইসি আগ্রহী নয়। এ কারণে হাইকোর্টের রায়ের আলোকে গণসংহতি আন্দোলনকে নিবন্ধন দিতে কোনও আইনি বাধা রইলো না বলে জানিয়েছেন আইনজীবীরা।

আজ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে গণসংহতি আন্দোলনের আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া এ তথ্য জানান। তিনি বলেন, ‘আমরা আশা করছি, এখন খুব দ্রুতই গণসংগতি আন্দোলনকে নিবন্ধন দিয়ে প্রজ্ঞাপন জারি করবে ইসি।’ এ সময় জোনায়েদ সাকি উপস্থিত ছিলেন।

এর আগে ২০১৯ সালের ১১ এপ্রিল গণসংহতি আন্দোলনকে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন দিতে নির্দেশ দেন হাইকোর্ট। ৩০ দিনের মধ্যে নির্বাচন কমিশনকে এ আদেশ বাস্তবায়ন করতে বলা হয়। বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। পরে ২০২২ সালের ৬ জুন গণসংহতি আন্দোলনকে নিবন্ধন দিতে হাইকোর্টের রায় স্থগিত চেয়ে আপিল আবেদন করে ইসি। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS