ভিডিও

ফ্যাসিবাদের দোসররা এখনও প্রশাসনে আছেন : ফখরুল

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০১:০৪ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৯:৪৮ রাত
আমাদেরকে ফলো করুন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ফ্যাসিবাদের দোসররা প্রশাসনে এখনও আছেন। দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র চলছে। দোসরদের সরাতে হবে।
রোববার (১৫ সেপ্টেম্বর) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে আন্তর্জাতিক গণতন্ত্র দিবস এবং দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
ফখরুল বলেন, দেশকে অস্থিতিশীল করতে ষড়যন্ত্র চলছে। সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা নিয়ে যেসব সংবাদ প্রকাশ হচ্ছে তা মিথ্যাচার। শিল্পাঞ্চলে পরিকল্পিত উত্তেজনা ছড়ানো হচ্ছে। প্রশাসনে এখনও ফ্যাসিবাদের দোসররা আছে। তাদের সরাতে হবে।
অন্তর্বর্তী সরকার সংস্কার শেষে দ্রুত নির্বাচনে যাবে আশা প্রকাশ করে বিএনপি মহাসচিব বলেন, রাষ্ট্রের পূর্ণাঙ্গ সংস্কার করবে জনগণের ভোটে নির্বাচিত সরকার। অন্তর্বর্তী সরকার শুধু নির্বাচন ব্যবস্থা ও নির্বাচনকেন্দ্রিক সংস্কার করবে। আর সেই সংস্কার করতে ২ মাসের বেশি সময় লাগার কথা না।

তবে অনেক দায়িত্বশীল নেতা এমন কথা বলছেন, যা জাতীয় ঐক্যের জন্য হুমকি উল্লেখ করে তাদেরকে ধৈর্য্য ধরার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, বারবার নির্যাতিত হয়েও গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করে গেছে বিএনপি, আগামী দিনেও অব্যাহত থাকবে।
ফখরুল বলেন, গণতন্ত্রের জন্য আন্দোলনে জুলাই থেকে ১৩ আগস্ট পর্যন্ত ৪২২ জন বিএনপি নেতাকর্মী নিহত হয়েছেন। তাদের মধ্যে ১১৩ জন ছাত্রদল নেতা। ‘গত ১৬ বছরে ৬০ লাখ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। অনেক জ্যেষ্ঠ নেতার বিরুদ্ধে ১৮০ থেকে ৪৫১টি করে মামলা রয়েছে। আওয়ামী লীগ ফ্যাসিবাদের মূল টার্গেটই ছিল বিএনপি। এ পর্যন্ত ১ হাজার ৫৫১ জন বিএনপি নেতাকর্মী গুম হয়েছেন’, যোগ করেন তিনি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS